ধোনির গ্লাভসে নিয়ে আইসিসি’র কড়া বার্তা

ভারতীয় উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির কিপিং গ্লাভস নিয়ে আপত্তি জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। ক্রিকেট নিয়ন্ত্রণের সর্বোচ্চ এই সংস্থাটি ভারতীয় ক্রিকেট বোর্ডকে ধোনির গ্লাভসের একটি চিহ্ন পরিবর্তন করার জন্য বার্তা পাঠিয়েছে।

সাউদাম্পটনে বিশ্বকাপে ভারতের উদ্বোধনী ম্যাচে দেখা যায়, ধোনির গ্লাভসের উপরে ভারতের আর্মির একটি চিহ্ন। সাবেক ভারতীয় অধিনায়ক যখন দক্ষিণ আফ্রিকার অ্যান্ডিল ফেহলুকায়োকে স্ট্যাম্পিং করেন, তখন টিভি ক্যামেরায় ধরা পরে তা।

গ্লাভসে এই ধরণের চিহ্ন লাগানোর নিয়ম নেই আইসিসিতে। একারণে ধোনিকে গ্লাভসের উপর থেকে এমন চিহ্ন সরাতে বলা হয়েছে।

এক বিবৃতিতে আইসিসির জেনারেল ম্যানেজার ক্ল্যারি ফুরলং জানায়, ‘আইসিসির নীতি অনুযায়ী রাজনৈতিক, ধর্মীয়, বর্ণবৈষম্য বা এই জাতীয় কোনো কিছুর চিহ্ন সম্বলিত পোশাক পরিধান করে আন্তর্জাতিক ম্যাচে খেলা যাবে না।’

উল্লেখ্য, ২০১১ সালে বিশ্বকাপজয়ী এই অধিনায়ককে লেফটেন্যান্ট কর্নেল উপাধি দেয় ভারতের আর্মি। এরপর ভারতের আর্মির হয়ে আগরাতে প্রশিক্ষণ নিয়েছিলেন ধোনি।

কয়েকমাস আগে কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গি হামলার পর নিহতদের শ্রদ্ধা জানাতে রঞ্চিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে আর্মির ক্যাপ পরিধান করে খেলতে নেমেছিল ভারত।

এবার বিশ্বমঞ্চেও সেই গ্লাভস পড়ে নেমেছেন ধোনি। যা আইসিসি’র নিয়ম লঙ্গনের শামিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর