বেরোবির দুই হলের ডাইনিং বন্ধ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল ও মুখতার ইলাহী হলের ডাইনিং বন্ধ করে দিয়েছে সংশ্লিষ্ট কর্মচারীরা। সাত মাস বেতন বন্ধ থাকায় ডাইনিং বন্ধ করেছে কর্মচারীরা।

জানা যায়, আজ সকাল থেকে বঙ্গবন্ধু ও মুখতার ইলাহি হলের ডাইনিং বন্ধ করেছে কর্মচারীরা। তারা জানায় বিশ্ববিদ্যালয় থেকে তাদেরকে নামে মাত্র বেতন দেয়া হতো। তাও সাতমাস থেকে বন্ধ রয়েছে। এতে, পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন তারা।

কয়েকজন কর্মচারী জানান, বেতন প্রদানের জন্য সংশ্লিষ্ট হল প্রভোস্টের সাথে দফায় দফায় সাক্ষাত করেও কোনো লাভ হয়নি। তাই ডাইনিং বন্ধ রেখেছেন তারা।

আকস্মিকভাবে হলের ডাইনিং বন্ধ হওয়ায় বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। বঙ্গবন্ধু হলের শিক্ষার্থী মইনুল বলেন, হলের ডাইনিং বন্ধ হওয়ায় তাদেরকে বাইরের হোটেলে চড়া দামে খাবার খেতে হবে।

এবিষয়ে শহীদ মুখতার ইলাহী হল শাখা ছাত্রলীগের সভাপতি হাসান আলী বলেন, দীর্ঘদিন ধরে বেতন না পাওয়াই মানবেতর জীবন যাপন কারছেন ডাইনিংয়ের কর্মচারীরা। এ বিষয়ে বার বার প্রভোস্টের সাথে কথা বললে উনি সময় নিয়েছেন। পরবর্তীতে ফান্ডে টাকা না থাকার অজুহাতে তাদেরকে বেতন দেননি। আমরা চাই নূন্যতম মজুরী আইন মেনে তাদের বেতনের বিষয়ে সুষ্ঠু সমাধান করা হোক।

বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ফুল গাছের জন্য কয়েক লক্ষ টাকা বাজেট রাখতে পারে অথচ হলের ডাইনিং এ কয়েক টাকাও ভর্তুকি দেয় না। ডাইনিং এর কর্মচারীদের বেতন বিশ্ববিদ্যালয় ফান্ড থেকে দেওয়া হলে ডাইনিং বন্ধ হত না।

শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট ফেরদৌস রহমান বলেন, হলের ফান্ডে টাকা নেই, তাই বেতন দেয়া যাচ্ছে না।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর