কোহলিদের দুঃসময়ে পাশে দাঁড়ালেন শোয়েব আখতার

বিশ্বমঞ্চে শুরুটাও দুর্দান্তভাবে করেছে টিম ইন্ডিয়া। নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে স্রেফ উড়িয়ে দিয়েছেন তারা। প্রোটিয়া-বাহিনীর বিরুদ্ধে এই দুর্দান্ত জয়ের পরে অনেকেই কিন্তু ষড়যন্ত্রের গন্ধ পেতে শুরু করেছেন।সোশ্যাল মিডিয়ার একটা অংশ অভিযোগ করছেন, ভারতীয় দলের কথা মতোই উইকেট তৈরি করা হয়েছে। নিজেদের পছন্দের উইকেটের সুবিধা নিয়েই প্রথম ম্যাচে ফ্যাফ ডু প্লেসিদের হারিয়েছে টিম ইন্ডিয়া।ভারতের বিরুদ্ধে এমন ভয়ঙ্কর অভিযোগের সময় পাশে দাঁড়ান চিরশত্রু দেশ পাকিস্তানের পেশার শোয়েব আখতার।

ভারতের এই জয়ের পিছনে অবশ্য কোনও গন্ধ অবশ্য পাচ্ছেন না পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। সমস্ত জল্পনা উড়িয়ে ভারতের পাশে দাঁড়িয়ে তিনি বলছেন, ‘ইংল্যান্ডের কথা মতোই কাজ করে না ইংল্যান্ডের গ্রাউন্ডসম্যানরা। বিশ্বকাপে পিচ তৈরি করার কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে। সেই নিয়মগুলো ওঁদের মেনে চলতে হয়। অন্য লোকের কথা ওঁরা কেন শুনতে যাবে?’

তবে অনেকে মনে করেন, আর্থিক দিক দিয়ে বিশ্ব ক্রিকেটে সবচেয়ে স্বচ্ছল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সেই প্রভাব খাটিয়ে নিজেদের পছন্দের মতো উইকেট তৈরি করার জন্য আইসিসিকে জোর করেছে বোর্ড। সেটা ফেলতে পারেনি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর