সবাইকে ছাড়িয়ে কোহলির রেকর্ড, যার ধারে-কাছে নেই কেউ

বিশ্বকাপে প্রথম ম্যাচ জয়ের সঙ্গে সঙ্গে অধিনায়ক বিরাটের মুকুটে যোগ হল এক নয়া পালক। উপমহাদেশের অধিনায়ক হিসেবে ওয়ানডে-তে দ্রুততম ৫০টি ম্যাচ জয়ের কৃতিত্ব অর্জন করলেন ভারত অধিনায়ক।

এ জয়ের মধ্য দিয়ে ক্যারিবীয়ান কিংবদন্তি ভিভিয়ান রিচার্ডসের ৭০ ম্যাচে ৫০ জয়ের কৃতিত্বকে টপকে গেলেন বিরাট। তালিকায় ক্যারিবীয়ান গ্রেট স্যার ক্লাইভ লয়েড ও দু’বারের বিশ্বজয়ী অস্ট্রেলিয়া অধিনায়ক শীর্ষস্থানে থাকলেও বিরাট হলেন উপমহাদেশের দ্রুততম, যিনি অধিনায়ক হিসেবে ৫০টি ম্যাচ জয়ের সাফল্য পেলেন।

৬৩ ম্যাচে ৫০টি জয় নিয়ে যুগ্মভাবে তালিকার শীর্ষে রয়েছেন ক্লাইভ লয়েড ও রিকি পন্টিং।৬৮ ম্যাচে ৫০টি জয় নিয়ে এলিট ক্লাসের দ্বিতীয়স্থানে রয়েছেন প্রয়াত প্রোটিয়া অধিনায়ক হ্যান্সি ক্রোনিয়ে। অর্থাৎ বিশ্বব্যাপী পরিসংখ্যানে তৃতীয় দ্রুততম হিসেবে এই মাইলস্টোন ছুঁলেন বিরাট। অধিনায়ক হিসেবে বিশ্বকাপের অভিষেকেই জয়, সেইসঙ্গে এলিট ক্লাসে ঢুকে পড়া। বিরাটের পক্ষে মাইলস্টোন ছোঁয়ার এর চেয়ে ভালো সুযোগ বোধহয় আর কিছু হতে পারত না।

২০১৭ সালে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির থেকে ক্যাপ্টেন্সির ব্যাটন গ্রহণ করার পর মাত্র ৬৯ ম্যাচে এই কৃতিত্ব অর্জন করলেন দিল্লি বয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর