রোনালদোর হ্যাটট্রিক, ফাইনালে পর্তুগাল

ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি পেয়ে মাঠে রং ছড়ালেন ক্রিস্টিয়ানো রোনালদো। লাস ভেগাসে যে তরুণী সিআর সেভেনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন, তিনি মামলা প্রত্যাহার করে নিয়েছেন।মাঠের বাইরে এমন স্বস্তির খবরে বাড়তি চনমনে দেখায় রোনালদোকে। যার স্পষ্ট প্রভাব দেখা যায় মাঠের খেলাতেও।

উদ্বোধনী নেশনস লিগের সেমিফাইনালে সুইজারল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক করেন রোনালদো। মূলত রোনালদোর একার দাপটেই সুইসদের ৩-১ গোলে পরাজিত করে নেশনস লিগের ফাইনালের টিকিট নিশ্চিত করে পর্তুগাল।

একটা অসাধারণ ফ্রি-কিক, বক্সের ভিতর থেকে একটা ফিনিশিং টাচ ও বাকিদের বোকা বানিয়ে প্রায় মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে গিয়ে প্রতিপক্ষের জালে জড়িয়ে দেওয়া।উইয়েফার নতুন টুর্নামেন্টে রোনালদোর এমনই থ্রিডি ফুটবলে সম্মোহিত দেখাল সুইসদের। তবু স্বন্তনার একটি গোল নিয়েই মাঠ ছাড়ে তারা।

ম্যাচের প্রথমার্ধে ২৫ মিনিটের মাথায় রোনালদোর ফ্রি-কিক গোলে এগিয়ে যায় পর্তুগাল।ম্যাচের ৫৩ মিনিটে অদ্ভূত পরিস্থিতি তৈরি হয়।পর্তুগাল যখন নিশ্চিত পেনাল্টি থেকে স্কোরলাইন দ্বিগুন করার কথা ভাবছে তথখন ভিএআরের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টি উপহার দেয় সুইজারল্যান্ডকে।৫৭ মিনিটে স্পট কিক থেকে গোল করে সুইসদের সমতায় ফেরান রিকার্ডো রডরিগেজ।

ম্যাচের ৭০ মিনিটে অভিষেককারী টিন এজার জোয়াও ফেলিক্সকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন পর্তুগাল কোচ।ম্যাচের একেবারে শেষ মুহূর্তে পর্তুগালের পরিত্রাতা হয়ে দেখা দেন রোনালদো।

৮৮তম মিনিটে দলগত প্রচেষ্টাকে পূর্ণতা দিয়ে ম্যচে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। ৯০তম মিনিটে একক দক্ষতায় সুইজারল্যান্ডের জালে বল জড়িয়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি ম্যাচের স্কোরলাইন ৩-১ করে ফেলেন সিআর সেভেন।

রোববার একই মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে নেদারল্যান্ডস অথবা ইংল্যান্ডের মুখোমুখি হবে পর্তুগাল।বৃহস্পতিবার অপর সেমিফাইনালে ইংল্যান্ড ও নেদারল্যান্ডস সম্মুখ সমরে নামবে। দ্বিতীয় সেমিফাইনালে পরাজিতদের বিরুদ্ধে রোববারই তৃতীয় স্থান নির্নায়ক ম্যাচ খেলতে নামবে সুইজারল্যান্ড।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর