যেখানে ডি ভিলিয়ার্সের সঙ্গে দারুণ মিল মুশফিকের

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হেরে যায় বাংলাদেশ।তবে ম্যাচটাতে বেশ ভুল করেছে টাইগাররা।তাই ম্যাচ শেষে এ নিয়ে বেশ সমালোচিত হচ্ছেন তারা।যার মধ্যে বেশি-ই আলোচিত বাংলাদেশের উইকেট রক্ষক মুশফিক।

মুশফিক বিষয়ে বিভক্ত দেশের ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে ঝড় বইছে। ইতিবাচক ও নেতিবাচক মন্তব্যে মুখরিত ফেসবুক।

মূলত গতকাল নিউজিল্যান্ড বনাম বাংলাদেশ ম্যাচে একটি ভুল করে বসেন মুশফিক।

নিউজিল্যান্ডের ইনিংসের ১২তম ওভারের দ্বিতীয় বলে কিউই অধিনায়ক উইলিয়ামসনকে রানআউট করার মোক্ষম সুযোগটি হাতছাড়া করেন তিনি। ম্যাচে প্রথম থেকেই রস টেইলরের সঙ্গে সমন্বয়টা ভালো ছিলো না উইলিয়ামসনের।

১২তম ওভারের এক পর্যায়ে রান নেয়ার সংশয়ে পড়ে উইকেট থেকে অনেক দূরে ছিলেন উইলিয়ামসন। ততক্ষণে তামিমের চমৎকার থ্রো মুশফিক গ্লাভসবন্দি করে স্ট্যাম্পিং করার আগেই তিনি হাত লাগিয়ে দেন স্ট্যাম্পে।ফলে আর আউট হলো না।যার খেসারত দিতে হয়েছে বাংলাদেশকে হারের মধ্য দিয়ে।

ম্যাচের এই মুহূর্তকেই টার্নিং পয়েন্ট বলছেন বিশ্লেষকরা, যা পুরো ম্যাচজুড়ে দারুণ চাপে থাকে নিউজিল্যান্ডকে জয় এনে দেয়।

কেননা সাকিবের দুর্দান্ত স্পিনে দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মুনরো বিদায় নেয়ার পর ক্রিজে ছিলেন বর্তমান বিশ্বের সেরা চার ব্যাটসম্যানম্যানের একজন কেন উইলিয়ামসন। ওই সময় কিউই অধিনায়ক বিদায় নিলে নির্ঘাত বড় বিপদে পড়ত নিউজিল্যান্ড।

ম্যাচ ফলাফলও ঘুরে যেত পারতো। জীবন পেয়ে সেই উইলিয়ামসন অভিজ্ঞ রস টেইলের সঙ্গে ১০৫ রানের জুটি গড়ে দলে শক্ত ভিত এনে দেন। তিনি নিজে করেন ৪০ রান।

মুশফিকের এমন ভুল মানতে পারছেন না অনেকেই। মুশফিক নিজেও বিপর্যস্ত। এই ঘটনার পর তার চেহারায় সেই ছাপই ফুটে উঠেছে। অবশ্য মুশফিকের পাশে রয়েছেন দলনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তবে এমন ঘটনা যে শুধু মুশফিকের বেলায়ই ঘটেছে তা কিন্তু নয়। গত বিশ্বকাপে একইরকম ভুল করছেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স।

আর কাকতালীয়ভাবে সে ভুলটি ছিল নিউজিল্যান্ডের বিপক্ষেই। অর্থাৎ গত বিশ্বকাপেও এরকম ভাগ্য সহায় করে কিউইদের। সেদিন উইলিয়ামসনের জায়গায় ছিলেন কোরি অ্যান্ডারসন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেমিফাইনালের সেই ম্যাচে নন স্ট্রাইকিংয়ে থাকা কোরি অ্যান্ডারসনকে রানআউট করার সুযোগ পেয়েছিলেন ডি ভিলিয়ার্স। মুশফিকের মতো তারও হাতের স্পর্শে আগে বেলস পড়ে যায়।

কিন্তু ডি ভিলিয়ার্স অবশ্য বিষয়টি খেয়াল করে স্টাম্প তুলতে চেয়েছিলেন, তবে ভারসাম্য হারিয়ে পড়ে গিয়ে আর সফল হননি তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর