ডি ভিলিয়ার্স ফিরতে চেয়েছিলেন, ডু প্লেসিদের ‘না’

অবসর ভেঙে ফিরতে চেয়েছিলেন এবিডি’‌ভিলিয়ার্স। খেলতে চেয়েছিলেন বিশ্বকাপ। কিন্তু দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্ট তা নাকচ করে দেয়। জনপ্রিয় ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর বরাত থেকে পাওয়া গিয়েছে এমন বিস্ফোরক খবর।

বিশ্বকাপে জঘন্য খেলছে দক্ষিণ আফ্রিকা। টানা তিনটি ম্যাচ হেরেছে। তারপরেই এই ঘটনা প্রকাশ্যে এসেছে। বিশ্বকাপের দল ঘোষণার ঠিক একদিন আগে ডি’‌ভিলিয়ার্স অনুরোধ করেছিলেন কোচ ওটিস গিবসন ও অধিনায়ক ফাফ ডু প্লেসিকে। বলেছিলেন, তিনি অবসর ভেঙে ফিরতে চান। খেলতে চান বিশ্বকাপ। কিন্তু এবিডির এই বক্তব্য মানতে চায়নি দক্ষিণ আফ্রিকার কোচ বা অধিনায়ক। তাদের যুক্তি ছিল, ঘরোয়া ক্রিকেটে এবিডি আর খেলেননা। শুধুমাত্র ফ্রাঞ্চাইজি লিগ খেলে বেড়ান। এই মাপকাঠিতে তাকে দলে নেওয়া সম্ভব নয়। বরং আক্রমণাত্মক ব্যাটসম্যান ভ্যান ডার ডুসেনকে বিশ্বকাপ দলে নেওয়া হয়।

হটাৎ ২০১৮ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এবিডি। এবার আইপিএলও খেলেছেন। ১৩ ইনিংসে করেছেন ৪৪৩ রান। গড় ৪৪.‌২০। ভাল ছন্দে ছিলেন। তাই প্রশ্ন উঠতে শুরু করেছে। কেন এবিডিকে ফেরানো হল না?‌ ইতিমধ্যেই আয়োজক ইংল্যান্ড, বাংলাদেশ ও ভারতের কাছে হেরেছে প্রোটিয়ারা। একেবারে ছন্নছাড়া দেখাচ্ছে ডু প্লেসিদের। দলে রয়েছে নেতার অভাব। এই পরিস্থিতিতে ডি’‌ভিলিয়ার্স থাকলে হয়ত সুবিধা হত দক্ষিণ আফ্রিকার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর