মুশফিকের পেছনে লাগার কোনো কারণ নেই: মাশরাফি

‘জয়’ বারবার ডেকেছে। কিন্তু বাংলাদেশ দল বারবারই মুখ ফিরিয়ে নিয়েছে। তিন তিনটি রানআউটের সুযোগ তৈরি হলো এবং তিনটিই ফাঁকি দিয়ে চলে গেলি। এ নিয়ে বেশ আলোচনা হয়েছে।কথা হয় ডিফেন্ডবল মুশির সহজ ফিল্ডিং মিস করা নিয়ে।

৮ রানে থাকা কেন উইলিয়ামসনের সহজ রান আউট কনুই দিয়ে বেল ফেলে নষ্ট করেছিলেন মুশফিক। বুঝতে পেরেছিলেন বড় ভুল হয়ে গেছে তার। ইনিংসের ১২ তম ওভারটিতে আসা ওই সুযোগ হারানোর খেসারত দিতে হল পুরো ইনিংস জুড়েই।

ইনিংসের ১২ তম ওভারটিতে আসা ওই সুযোগ হারানোর খেসারত দিতে হল পুুরো ইনিংস জুড়েই। ৬১ রানে ২ উইকেট থেকে ৩ উইকেট হতে পারতো তখন নিউজিল্যান্ডের।

মিডঅন থেকে বুদ্ধি খাটিয়ে তামিম নন স্ট্রাইক এন্ডে বল না ছুড়ে কিপারের দিকে মেরেছিলেন। সাধারণত স্ট্যাম্পের পেছনেই দাঁড়াতে হয় কিপারকে, কিন্তু মুশফিক সামনে চলে আসায় তার কনুইয়ের আঘাতে আগেই ভেঙে যায় বেল।

এরপর সেই উইলিয়ামসন আর টেইলর জুটিই ১০৫ রান করে দলের জয় নিশ্চিত করেন। তবে মাশরাফির চোখে মুশফিকের রান আউট মিস করা নয়, মুশফিকের রান আউট হওয়াটাই ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট।

ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কাছে এ বিষয়ে জানতে চান সাংবাদিবকরা। মাশরাফি অবশ্য তার সতীর্থের পাশেই থাকছেন।

বাংলাদেশ দলের অপরিহার্য হলেন মুশফিক।দলের যে কোনো জয়ে তার অবদান।সেই মুশি একটা ভুলের কারণে অনেকের সমালোচনার শিকার।এমন সময় লিটল মাস্টারের পাশে দাঁড়ালেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মুশফিকের পেছনে লাগার কোনো কারণ নেই। থ্রোটি সোজা ছিল। তবে একজন কিপারের জন্য বোঝা কষ্টকর যে বলটি সোজা আসছে নাকি না! সে বলটি ধরতে চেয়েছিল, এসময় স্ট্যাম্প ভেঙে যায়।’

অধিনায়ক আরও বলেন, ‘আমি মনে করি, এরকম ভুল সচারাচরই হয়ে থাকে। সুতরাং, আমার মনে হয় না তার পেছনে পড়ার কোনো কারণ আছে। এটা খেলারই একটি অংশ। এরকম হবেই। কেউ তো আর ইচ্ছে করে ভুল করতে চায় না।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর