পাবনা-ঢাকা সরাসরি রেল সার্ভিস চালুর দাবিতে মানববন্ধন

রাকিবুল হাসান, পাবনা প্রতিনিধিঃ ঢাকার সাথে সরাসরি রেল সার্ভিস চালুর দাবিতে পাবনায় মানববন্ধন করেছে ঢাকা-পাবনা সরাসরি রেল সার্ভিস আন্দোলন নামের একটি সংগঠন।

আজ বৃহস্পতিবার (৬জুন ২০১৯) সকাল সাড়ে ১১ টায় শহরের আব্দুল হামিদ সড়কে এ মানববন্ধনে স্থানীয় ও ঢাকায় বসবাসরত পাবনাবাসীরা অংশ নেন।

ঘন্টাব্যাপী মানব বন্ধনে বক্তারা ঢাকার সাথে পাবনার সরাসরি রেল চালুর যৌক্তিকতা তুলে ধরে বলেন, পাবনা একটি পুরাতন জেলা শহর। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির বাস্তবায়নে পাবনায় বিপুল অর্থ ব্যয়ে রেলপথ ও স্টেশন নির্মাণ হয়েছে। কিন্তু উদ্বোধনের প্রায় এক বছর অতিক্রান্ত হলেও এ স্টেশন থেকে কেবল রাজশাহীর উদ্দেশ্যে নামমাত্র একটি ট্রেন চলাচল করায়, জনগণ রেলপথের প্রকৃত সুফল পাচ্ছে না। একই সাথে সরকার রাজস্ব বঞ্চিত হচ্ছে। সরকারের অর্থ অপচয় রোধে দ্রুততম সময়ে ঢাকাসহ বিভিন্ন রুটে পাবনা স্টেশন থেকে রেল চালুর দাবি করেন তারা।

ঢাকা-পাবনা সরাসরি রেল সার্ভিস আন্দোলনের মুখপাত্র তৌহিদ চপলের সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন প্রবীণ আইনজীবী জহির আলী কাদেরী,প্রেসক্লাব সভাপতি শিবজিত নাগ, সম্পাদক আখিনূর ইসলাম, আওয়ামী লীগ নেতা খ. ম হাসান কবির আরিফ প্রমূখ।

বক্তারা আরো বলেন, বর্তমান সরকারের আমলে পাবনায় বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, মেরিন একাডেমি প্রতিষ্ঠিত হয়েছে। বাস্তবায়নের পথে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প। ফলে, পাবনায় দেশের বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থী ও কর্মীরা পাবনায় যাতায়াত করায় ঢাকার সাথে পাবনায় সরাসরি রেল সার্ভিস এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। দেশের পুরনো ১৭ জেলার একটি জেলা হিসেবে, এটি পাবনাবাসীর দাবি নয় অধিকার।

বক্তারা অবিলম্বে ঢাকা-পাবনাসহ বিভিন্ন রুটে রেল সার্ভিস চালুর দাবি বাস্তবায়নে সরকারের উচ্চ পর্যায়ের সুদৃষ্টি কামনা করেন।

মানববন্ধনে শিক্ষক, আইনজীবী, ব্যবসায়ী, চিকিৎসক ও বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতা ছাড়াও স্থানীয় পথচারী,সাধারণ মানুষ স্বতঃস্ফূর্ত অংশ নেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর