সাকিবকে সঙ্গ দিবে এমন পারফর্মার চান মাশরাফি

ধারাবাহিক পারফর্ম করা সাকিব আল হাসানের সঙ্গে পাল্লা দিয়ে পারফর্ম করবে এমন সঙ্গীর খোঁজে মাশরাফি বিন মুর্তজা।

বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে দলে সাকিবের ইনভল্বমেন্ট ছিল চোখে পড়ার মতো। ব্যাটিং ও বোলিংয়ে রানের অবদানের পাশাপাশি মাঠে ফিল্ডিং সাজানো, খেলোয়াড়দের ব্যক্তিগতভাবে চাঙ্গা করা, পুরো দলকে অনুপ্রাণিত করার কাজ করেছেন সাকিব। দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচে সাকিব ফিফটি পেয়েছেন। বোলিংয়ে প্রথম ম্যাচে ১ উইকেট পেলেও গতকাল পেয়েছেন ২ উইকেট। এছাড়া ফিল্ডিংয়েও সাকিব ছিলেন প্রাণবন্ত। বিশ্বকাপে এখন পর্যন্ত তার থেকে ভালো অলরাউন্ড পারফরম্যান্স কেউ করতে পারেনি।

দলে সাকিবের মতো পারফর্মার থাকলেও অন্যরা জ্বলে উঠতে পারছেন না। শুরুটা ভালো করলেও তা ক্যারি হচ্ছে না। ফলে সাকিবকে নিসঙ্গ লড়াই করতে হচ্ছে। বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলোতে ভালো করতে হলে সাকিবের পারফর্ম করতেই হবে। পাশাপাশি সাকিবেরও প্রয়োজন সঙ্গ। দলে ভেতরে থাকা ক্রিকেটারদের এগিয়ে আসার আহ্বান মাশরাফির।

‘এই মুহুর্তে সাকিব অবিশ্বাস্য পারফরম্যান্স করছে। তাকে হেল্প করার জন্য আমাদের কাউকে এগিয়ে আসতে হবে। কিন্তু আমরা কেউই এটা করতে পারিনি। এই মুহুর্তে আমি কারো নাম বলবো না। সবাই যার যার জায়গা থেকে চেষ্টা করছে।’

‘সব সময়তো সব খেলোয়াড়ের সমান যায় না। টুর্নামেন্টের একদম শুরুতে নির্দিষ্ট কোন খেলোয়াড়ের উপর বেশি প্রত্যাশা করা কিংবা চাপ তৈরি করা আমার কাছে মনে হয় ঠিক হবে না। সবাই যার যার জায়গা থেকে চেস্টা করছে। কখনো হচ্ছে, কখনো হচ্ছে না। মানসিক ভাবে সব সময় এক জায়গায় থাকা সম্ভব নয়। ২/১ টা ম্যাচে একজন খেলোয়াড় যা চায়, সেটা হয়ে গেলে তার আত্মবিশ্বাস বেড়ে যায়।’ – বলেছেন মাশরাফি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর