নাটোরে ড.এম ওয়াজেদ মিয়ার নামে হচ্ছে কৃষি বিশ্ববিদ্যালয়

নাটোরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় হচ্ছে এমন খবরে আনন্দিত ও উল্লসিত হয়েছেন সর্বস্তরের মানুষ। ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় নাটোরে স্থাপনের প্রস্তাব অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষে এই প্রস্তাব প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন করায় স্বপ্নের আরো এক ধাপ পেরিয়ে যাওয়া বলে মনে করছেন নাটোরের সর্বস্তরের মানুষ। মুজিববর্ষে এটি বিশেষ উপহার মনে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন তারা।

গত ২৫শে জুন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নিকট নাটোর সদরে ‘ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়’ এবং সিংড়ায় ‘চলনবিল কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের বিষয়ে জরিপ প্রতিবেদন চায় শিক্ষা মন্ত্রণালয়। তাদের সুপারিশে ‘ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয়’ চুড়ান্তভাবে অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীনস্থ সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে সিনিয়র সহকারি সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। ওই পত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে(ইউজিসি) এ সংক্রান্ত খসড়া আইন প্রণয়ন করে জরুরী ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয়ে প্রেরনের নির্দেশ দেওয়া হয়েছে। এই পত্রে ওই পত্রে বলা হয় নারায়নগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় , নাটোরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় এবং মেহেরপুরে মুজিবনগর বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুতি প্রদান করেছেন প্রধানমন্ত্রী।

এদিকে নাটোরে ড.এম ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদনের সংবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন মন্ত্রী, এমপিসহ রাজনৈতিক ব্যক্তি, বিভিন্ন পেশা-শ্রেণীর মানুষ ও বিশিষ্টজনরা।

প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সামাজিক গণমাধ্যম ফেসবুকে তাদের অভিব্যক্তি ব্যক্ত করেছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী ও নাটোর-৩ (সিংড়া) আসনের এমপি জুনাইদ আহমেদ পলক এমপি লিখেছেন, নাটোর বাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে মুজিব বর্ষে নাটোরবাসীকে এমন একটি উপহার দেবার জন্য আমরা নাটোরবাসী কৃতজ্ঞ।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর