বিশ্বসেরা সাকিবের লক্ষ্যটা জানিয়ে দিলেন সুজন

বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন এবারের বিশ্বকাপে টুর্নামেন্ট সেরা হতে চান টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব নিজেকে সেই ভাবে প্রস্তুত করেছেন। বিশ্বকাপের প্রথম ম্যাচেই নিজের অলরাউন্ডার পারফরম্যান্স দেখিয়েছেন সাকিব।

নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাট হাতে ৭৫ রান করার পাশাপাশি বল হাতে শিকার করেছেন ১ উইকেট।এদিন ১০ ওভার হাত ঘুরিয়ে ৫০ রান । তাছাড়া, দুর্দান্ত এক ক্যাচে নজর কেড়েছেন সবার। সব মিলিয়ে আগের চেয়ে অনেক বেশি পরিপূর্ণ সাকিব।

ম্যানেজার সুজনের মুখেও মিলল এমনটা। তিনি বলেন, ‘বলা তো যায় না আগে থেকে, তবে আমার মনে হয় সাকিব ম্যান অব দা টুর্নামেন্ট হতে চায় এই বিশ্বকাপে। আমিও সেটা বিশ্বাস করি। গত ৬ মাস ধরে নিজেকে সে সেভাবেই প্রস্তুত করেছে, ফিটনেসেড় দিক থেকে, দৃষ্টিভঙ্গির দিক থেকে, সবকিছু মিলিয়ে। আগে হয়তো অনুশীলনে একদিন ব্যাটিং করল, আরেকদিন বোলিং…এখন সে অনেক বেশি সিরিয়াস।’

আগের চেয়ে অনেকটাই বদলে গেছেন সাকিব। এখন দলের সঙ্গে অনেক বেশি সম্পৃক্ততা রয়েছে তার। তাছাড়া, নিজের ফিটনেস নিয়ে বাড়তি কাজ করেছেন এই অলরাউন্ডার। সব মিলিয়ে সাকিবের বদলে যাওয়ায় মুগ্ধ সুজন।

‘সাকিব অনেক বড় ক্রিকেটার, সন্দেহ নেই। তবে গত কয়েক মাসের সিরিয়াসনেস আমাকে দারুণভাবে মুগ্ধ করেছে। ফিটনেস নিয়ে কাজ করাই শুধু নয়, দলে তার সম্পৃক্ততা আর ও যেভাবে কষ্ট করছে, সবমিলিয়ে।’

সাকিবের বিরুদ্ধে অভিযোগ আছে তিনি টিম স্পিরিটকে খুব বেশি গুরুত্ব দেন না। তবে, এবারের বিশ্বকাপে ভিন্ন মানুষ হিসেবে আবির্ভাব হয়েছে তার।সেটা উদাহরণ দিয়েই বোঝালেন সুজন।

‘পরশু দিনের একটা ঘটনা বলি। সাকিব বসে ছিল, কয়েকজন (জুনিয়র ক্রিকেটার) প্র্যাকটিস করছিল। পানি লাগবে, সাকিব দৌড়ে পানি নিয়ে গেল। এটাই বোঝাতে চাচ্ছি যে, দলের একজন সিনিয়র ক্রিকেটার যখন এরকম করে, সবার জন্যই তা ভালো।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর