দুঃসংবাদ ভারতীয় শিবিরে, ডোপ টেস্টে ডাকা হয়েছে বুমরাহকে

৩০ মে শুরু হয়েছে ওয়ানডে বিশ্বকাপের আস।এখন কয়েকটা দলের দুটি করে ম্যাচ শেষ। কিন্তু ভারত এখনো একটি ম্যাচও খেলেনি। বুধবার (৫ জুন) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। তার আগে এক অস্বস্তিকর খবরের শিরোনাম হয়েছে বিরাট কোহলির দল।

প্রোটিয়াদের বিপক্ষে মাঠে নামার আগের দিন ডোপ টেস্ট করাতে হয়েছে ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহকে। হ্যাম্পশায়ার বোলে অনুশীলনের সময় বুমরাহকে কনডাক্টিং টেস্টের জন্য নিয়ে যান আইসিসির ডোপ কন্ট্রোল কর্মকর্তারা। সময়ের সেরা পেসারকে দুটি পরীক্ষার মধ্যদিয়ে যেতে হয়েছে। প্রথম পর্বে বুমরাহর মূত্র পরীক্ষা করা হয়। এর ৪৫ মিনিট পর তার রক্তের নমুনা সংগ্রহ করা হয়।

জানা যায়, সাউদাম্পটনে বুমরাহকে সন্দেহজনক ওষুধ সেবন করতে দেখেন অ্যান্টি-ডোপ অ্যাজেন্সির একজন (ওয়াডা) কর্মকর্তা। এরপরই ডোপ টেস্টের জন্য ডেকে পাঠানো হয় ভারতীয় এই তারকা পেসারকে।

বৈশ্বিক প্রতিটি আসরের আগেই বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) উদ্যোগে প্রত্যেক খেলোয়াড়ের ডোপ টেস্ট করা হয়। যদিও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) চাইলে যেকোনো সময় যেকোনো ক্রিকেটারের ডোপ টেস্ট নিতে পারে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর