ঈদের নামাজ পড়া নিয়ে টাইগারদের দুঃসংবাদ

আজ মঙ্গলবার (৪ জুন) লন্ডনে ঈদ। কিন্তু টিম বাংলাদেশ বাসে করে দলবদ্ধ হয়ে কোনো মসজিদে বা খোলা মাঠে তথা আমজনতার মধ্যে নামাজ পড়তে পারবে না। ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক সংস্থা (আইসিসি) ঈদের নামাজে যাওয়ার ব্যাপারে আনুষ্ঠানিক নিরাপত্তা দিতে অপারগতার কথা প্রকাশ করেছে।

লন্ডনে প্রচুর বাঙালি এবং মুসলমানের নিবাস। এ ছাড়াও নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলা পর সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়ার পরেও ঝুঁকি নিতে চায় না ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি। তাই তারা বাংলাদেশ দলকে একসঙ্গে ঈদের নামাজ পড়তে যেতে নিষেধ করেছে এবং নিরাপত্তা প্রদানে অপারগতা প্রকাশ করেছে।

তবে বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, একসঙ্গেই ঈদের নামাজ পড়বে টাইগাররা। তবে সেটি হবে শুধুই সাধারণ মানুষদের মতো। অর্থাৎ, হয়তো বিচ্ছিন্নভাবে কিছু ট্যাক্সি বা মাইক্রোবাস নিয়ে নামাজ পড়তে যাবেন মাহমুদউল্লাহ-মুশফিকরা। এক্ষেত্রে কোলাহল ফেলে শহর থেকে দূরে কোনো মসজিদে যাবে টাইগাররা। যেখানে মানুষের ভিড় কম।

উল্লেখ্য, লন্ডনের বিভিন্ন মসজিদে স্থানীয় সময় সকাল ৭টা (বাংলাদেশ সময় বেলা ১২টা) থেকে বেলা ১১টা (বাংলাদেশ সময় বিকেল ৪টা) পর্যন্ত ৪-৫টি ঈদের জামাত হবে। এরই যেকোনো একটি জামাতে অংশ নেবে টিম বাংলাদেশ।

পরে স্থানীয় সময় বেলা ১২টায় টিম হোটেলে সংবাদ মাধ্যমে কথা বলবেন জাতীয় দলের বাঁহাতি ওপেনার সৌম্য সরকার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর