দেড়মাস পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন!

শেরপুর জেলার নকলা উপজেলার নকলা ইউনিয়নের ধামনা গ্রামে দাফনের একমাস ২০ দিন পর আদালতের নির্দেশে কবর থেকে সাইদুল হক নামে এক যুবকের লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

২০ মার্চ বুধবার ধামনা গ্রামে নিহতের পারিবারিক কবরস্থান থেকে তার লাশ উত্তোলন করেন উপজেলা ও পুলিশ প্রশাসন। এসময় স্থানীয় উৎসুক জনতা বিষয়টি দেখতে এসে কবরস্থানের আশেপাশে ভীড় জমায়।

নিহতের পরিবার ও মামলা সূত্রে জানা গেছে, গত বছর ২১ ডিসেম্বর বিকেলে নিহত সাইদুল হক ও তার ভাতিজা মজিবর রহমান মাইকের মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রেকর্ডকৃত ভাষন বাজানোর সময় একই এলাকার শফিকুল ইসলাম গংদের সাথে তর্কাতর্কির এক পর্যায়ে স্থানীয় লোকজন উভয় পক্ষকে মিমাংসা করেদেন। পরদিন সাইদুল ধামনা বাজারের যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হলে তার উপর অতর্কিত হামলা করা হয়। পরে নকলা হাসপাতালে ভর্তি করা হলে পরে সুস্থ্য হয়ে উঠলে সাইদুল হককে বাড়িতে নিয়ে আসা হয়। অতপর ৩১ জানুয়ারী বৃহস্পতিবার রাতে সে মারা যায়।

শুক্রবার সকালে পারিবারিক কবরস্থানে সাইদুলের দাফন সম্পন্ন করেন পরিবারের সদস্যরা। এরপর নিহতের স্ত্রী শিল্পী খাতুন বাদী হয়ে ৬ ফেব্রুয়ারি বিজ্ঞ সিআর আমলী আদালতে ১১ জনকে আসামী করে একটি অভিযোগ (মো:নং-১৪/২০১৯) দায়ের করলে বিজ্ঞ আদালতের আদেশে ১১ ফেব্রুয়ারী নকলা থানায় একটি হত্যা মামলা রুজু করা হয়। ওই মামলার আসামীরা হলেন- ধামনা গ্রামের মৃত জমশেদ আলীর ছেলে শফিকুল ইসলাম, নবু মিয়া ও আবু বাক্কার, হাকিমের ছেলে সোহেল, নবুর ছেলে এছানুল, সামছুল হকের ছেলে আকাইদ, মৃত ছামেদ আলীর ছেলে হাকিম, সামছুল হক ও আব্দুল হাই, মৃত তায়েব আলীর ছেলে আজিজুল এবং আবু বাক্কারের ছেলে সুমন মিয়া।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) শরিফ হোসেন ময়না তদন্তের জন্য আদালতে আবেদন করলে শেরপুরের সিআর আমলী আদালতের নির্বাহী হাকিম মো. হুমায়ুন কবির সাইদুল ইসলামের লাশ উত্তোলন করে সুরতহাল ও ময়নাতদন্তের জন্য পুনরায় শেরপুর জেলা সদর হাসপাতালে প্রেরণের আদেশ দেন।

এ আদেশের প্রেক্ষিতে নির্বাহী হাকিম ও নকলা উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমানের উপস্থিতিতে কবর থেকে ওই লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এসময় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শরিফ হোসেনসহ পুলিশ সদস্য, ডিএসবি সদস্য, এলাকার গন্যমান্য, স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর