মানিকগঞ্জে বাল্যবিয়ে পড়ানোর দায়ে কাজিসহ ৪ জনের কারাদণ্ড

এম আজাদ হোসেন,মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জে বাল্যবিয়ে পড়ানোর দায়ে-বর, কনে ও বরের বাবা এবং কাজিকে (নিকাহ নিবন্ধনকারী) বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক এবং জেলা প্রশাসনের নেজারত টেপুটি কালেক্টর (এনডিসি) দেদারুল ইসলাম এ সাজা দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, বর সেলিম হোসেন ও তার বাবা হোসেন আলী, কনের বাবা আতোয়ার রহমান এবং কাজি মো. সাইফুল্লাহ।

এদের মধ্যে বরকে এক মাস, হোসেন আলী ও আতোয়ার হোসেনকে ছয় মাস এবং কাজী সাইফুল্লাহকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। পুলিশ এবং ভ্রাম্যমাণ আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জেলার দৌলতপুর উপজেলার এক কন্যা শিশুর (১২) সঙ্গে উপজেলার ঘড়িয়ালা গ্রামের সেলিম হোসেনের বিয়ের আয়োজন করা হয়। বর ও কনে- উভয়ের পরিবার এই বিয়ের আয়োজন করে।

মানিকগঞ্জ শহরে এক আইনজীবীর চেম্বারে ওই শিশুর প্রকৃত বয়স বাড়িয়ে কাজি সাইফুল্লাহ বাল্যবিবাহ পড়ান। এ সময় খবর পেয়ে পুলিশ কাজি, বর, কনেসহ উভয়ের অভিভাবকদের আটক করে। পরে বিকেলে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এ সময় বিচারক ওই চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং কনেকে দাদির হেফাজতে দেন। মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, কারাদণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর