কাটেরপুল-রায়গঞ্জ রুটে অতিরিক্ত ভাড়া আদায়ের হিড়িক!

এম এ মালেক, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ ঈদকে কেন্দ্র করে ভোরের আলো ফুটতে না ফুটতেই যাত্রীরা ছুটে চলছে প্রিয় মানুষ গুলোর সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে। এই সুযোগে বাড়তি ভাড়া আদায় করছেন সিরাজগঞ্জের অসাধুরা চালক ও মালিকরা।

ঈদ উপলক্ষে বাড়তি ভাড়া আদায় চলছে সিরাজগঞ্জের অাভ্যন্তরীণ রুটের সিএনজি গুলোতে। যাত্রীদের কাছ থেকে ঈদ বোনাসের নামে আদায় করা হচ্ছে অতিরিক্ত টাকা।

প্রায় প্রতিটি রুটে ভাড়া বাড়ানো হয়েছে কমপক্ষে ১৫ থেকে ২০ টাকা পর্যন্ত। কাঠেরপুল থেকে রায়গঞ্জের ভাড়া ৩৫ টাকা স্থলে নেয়া হচ্ছে ৫০-৬০ টাকা। যা নিয়ে যাত্রীদের মধ্যে অসন্তোষ থাকলেও তারা বাধ্য হচ্ছেন দিতে। এমন চিত্র শুধু কাঠেরপুল থেকে রায়গঞ্জের সিএনজিতে নয়। শহরের প্রতিটি রুটের সিএনজি গুলোতে। সচেতন মহল বলছেন,যাত্রীদের একটি বড় অংশ নিম্ন আয়ের হওয়াতে অনেকেই পড়ছেন বিপাকে।

পরিবহন শ্রমিকদের দাবি,এই অতিরিক্ত ভাড়া তাদের ঈদ করার অবলম্বন। ঈদের দুদিন পর আবার ভাড়া আগের অবস্থানে চলে আসবে বলেও জানান শ্রমিকরা।

এ দিকে কাঠেরপুল থেকে রায়গঞ্জ রোডের কয়েকজন সিএনজি ড্রাইভার বলছেন,আমরা তো অফিসে চাকরি করি না। বোনাস তো যাত্রীরাই দিব। ভাড়াও তো বাড়াই নাই। ঈদ বকশিসে যা দেয় আর কী। কেউ কেউ ঝামেলা করে। কিন্তু ঈদের সময় তো। আমাদেরও ঈদ করণ লাগে।

ভুক্তভোগীদের ভাষ্য, প্রতি ঈদেই এমন ভোগন্তি সইতে হয়। বহু বছর ধরে এভাবেই চলছে। এর কোন প্রতিকার নেই।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর