রেলওয়ে পাবলিক স্কুলের ৪০ তম ব্যাচের ইফতার মাহফিল

মুহাম্মাদ হুমায়ুন চৌধুরী, ব্যুরো চীফ চট্টগ্রাম: বন্ধুত্বের কোনো সংজ্ঞা নেই। নেই কোনো পদবি। বন্ধু মানে চিরসবুজ। আত্মার সম্মিলন কিংবা হৃদয়ের টান। আর সেই টানেই আরপিএস ৯৮ গ্রুপ নামে চট্টগ্রামের ঐতিহ্যবাহি রেলওয়ে পাবলিক স্কুলের ১৯৯৮ ইংরেজিতে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারি শিক্ষার্থীদের সৃষ্ট গ্রুপের উদ্যোগে গতকাল সরকারি ছুটির দিনে অনুষ্ঠিত হলো ইফতার ও দোয়া মাহফিল।

২ জুন সন্ধা ৬.৩০ মিনিটে নগরীর জিইসি মোড়ের ডি-ডাইন নামক একটি রেস্টুরেন্টে এই ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে স্কুলের গন্ডি পেরিয়ে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত বন্ধুরা ২১ বছর পর একে অপরের সাথে মিলন মেলায় আবদ্ধ হন।

ইফতার শেষে গ্রুপের আহবায়ক শাহরিয়ার পারভেজ তুহিন বন্ধুদের একাত্মতা ও সহযোগিতার মাধ্যমে একটি বহু কল্যানমুখী সংগঠন গড়ার প্রস্তাব উত্থাপন করেন। যে প্রস্তাবে সকলে স্বতঃস্ফুর্ত সম্মতি প্রদান করেন।

জনাব, তুহিন বলেন, ভালো কাজে সবসময় পুরোনো বন্ধুদের সহযোগিতা চাই। স্কুলের গন্ডি পেরিয়ে বর্তমানে একেকজন একেক ক্ষেত্রে প্রতিষ্ঠিত। কেহ ব্যবসায়ী, কেহ চাকরিজীবী, কেহ সাংবাদিক, কেহ রাজনীতিবিদ, কেহ ডাক্তার ইঞ্জিনিয়ার তো কেহ স্কুল শিক্ষকের মত পেশায় নিয়োজিত রয়েছেন। সবাই একত্রিত হয়ে যদি বন্ধুত্ব ও নিজ নিজ পেশার যোগ্যতার সমন্বয়ে একটি বহুমুখী কল্যানকর সংগঠন করা হয়। তাহলে সারাজীবন ব্যক্তি ও সামাজিক স্বার্থে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করা যাবে। আত্মিক উন্নয়নের পাশাপাশি ঘটাতে জনহিতকর কাজে মানুষের সেবা করে যাওয়াই হবে সংগঠনের মূল লক্ষ্য।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য ও মতামত প্রদান করেন আরপিএস ৯৮ গ্রুপের যুগ্ন আহবায়ক মোহাম্মদ সাইফ, সমন্বয়কারী জাকারিয়া হোসেন মিল্লাত, বার্তাবাজারের প্রতিনিধি সহ প্রমুখ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর