সাতক্ষীরায় ধান বিক্রির জন্য উদ্বুদ্ধকরণ কৃষক সমাবেশ অনুষ্ঠিত

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ, শেখ হাসিনা সরকার কৃষকবান্ধব সরকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চলতি বোরো সংগ্রহ-২০১৯ মৌসুমে সাতক্ষীরা জেলার ধান উৎপাদনকারী কৃষক ভাইদের সরাসরি ক্রয় কেন্দ্রে ধান বিক্রির জন্য উদ্বুদ্ধকরণ কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে সদরের আগরদাঁড়ি ইউনিয়নের কাশেমপুর গ্রামে সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদস আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ সরকার কৃষকবান্ধব সরকার। প্রান্তিক কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হয় এবং নায্যৃ মূল্য পায় সে লক্ষ্যে সরকার সরাসরি কৃষকের কাছে গিয়ে ধান ক্রয় করছে। দেশের কৃষক ভাল থাকলে কৃষির প্রসার লাভ করবে। তাই কৃষকের কল্যাণে কাজ করে এবং কৃষিতে ভূত্তকি দিয়ে সরকার কৃষির উৎপাদন বৃদ্ধিতে সহযোগিতা করছে।

দেশের সাধারণ মানুষকে সুখে শান্তিতে রাখতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।’ আলোচনা সভা শেষে এমপি রবি ধান ক্রয়ের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আমজাদ হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকির হোসেন, জেলা তথ্য অফিসার মো. মোজাম্মেল হক, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সদর খাদ্য গুদামের ইনচার্জ মাসুদুর রেজা, সদর উপজেলা সহকারি কৃষি অফিসার অমল ব্যাণার্জী প্রমুখ। অপরদিকে একই স্থানে ধান ক্রয় শেষে সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে প্রান্তিক কৃষকদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়। এই মাঠ দিবসে সহকারি কৃষি অফিসারসহ ৫০ জন কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর