অপমান সহ্য করতে না পেরে প্রবাসী স্ত্রীর আত্যহত্যা

উত্তম আর্য, টাঙ্গাইল প্রতিনিধিঃ প্রবাসীর স্ত্রী পিটানোর অপমান ও মামলা তুলে নেওয়ার হুমকি সহ্য করতে না পেরে বিষপানে আত্যহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে ঘাটাইল উপজেলা দেওপাড়া ইউনিয়নের মালেঙ্গা গ্রামে।নিহত গৃহবধু জাহানারা (৪৫) বাহারাইন প্রবাসী আরফান আলীর স্ত্রী।

নিহতের আত্নীয় ও স্থানীয়রা জানায় গত ২৫ মে টাঙ্গাইলে ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের মালেঙ্গা গ্রামের বাহারাইন প্রবাসী আরফান আলীর স্ত্রী ৪ সন্তানের জননী জাহানার বেগম(৪৫) একই গ্রামের খালেকের স্ত্রী হাওয়া বেগমের সাথে কথা কাটাকাটি হয়। বিসয়টি নিয়ে ভাতিজা আজমত আল(৪২) ক্ষিপ্ত হয়ে জাহানারা বেগম কে এলোপাথারী মাইরধর করে তার দুইহাত ও বামহাতের চারটি আঙ্গুল ভেঙ্গে দেয় এবং শরীরে বিভিন্ন অংশে রক্তাক্ত জখম করে।পরে জাহানারা বেগম গ্রামের মাতাব্বরদের কাছে বিচার প্রার্থী হলেও কোন প্রতিকার না পেয়ে ২৭ মে সোমবার টাঙ্গাইল আদালতে একটি মামলা দায়ের করেন। এতেঐ ওয়ার্ড আওয়ামীলীগের সদস্য আজমত আলী আরো ক্ষিপ্ত হয়ে জাহানারা বেগম কে মামলা তুলে নেওয়ার হুমকি দিয়ে নানা ভাবে চাপ প্রয়োগ করতে থাকে। এতে জাহানারা বেগম মাতাব্বরদের বিচারের অবহেলা ও আজমত আলী হুমকি সহ্য না পেরে গত ৩০ মে বৃহস্পতিবার বিষপান করে।পরে মুমুর্ষ অবস্থায় প্রথমে ঘাটাইল হাসপাতাল এবং টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকা একটি ক্লিনিকে নেওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুরে মারা যায়।

আওয়ামীলীগ নেতা আজমত আলী ও তার সাঙ্গপাঙ্গরা বিষয়টি ধামা চাপা দিতে শুক্রবার গভীর রাতে মৃতার বাড়িতে শালিশী বৈঠকের আয়োজন করে। সেখানে মাতাব্বররা সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে লাশ দাফন না করে পুলিশ কে খবর দিয়ে মর্গে পাঠিয়ে দেয় ।উল্লেখ্য যে আজমত আলী দলের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন সময় ক্ষমতার অপব্যাবহার করে একই গ্রামের জাহাঙ্গীর,আক্তার,ও আমান আলীর স্ত্রীকে বেআইনী ভাবে মাইরধর করে।

এ বিষয়ে দেওপাড়া ইউপি চেয়ারম্যান মাইন উদ্দিন তালুকদার (তারু) ঘটনার সত্যতা স্বীকার করে বলেন আমি বিষয়টি নিয়ে থানায় কথা বলেছি অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নিতে।

ঘাটাইল থানার পুলিশের উপপরিদর্শক(এসআই) আব্দুল মান্নান জানায় লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।দোষীদের বিরুদ্ধে আইনগত নেওয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর