বেনাপোল আমড়াখালী চেকপোস্টে বৈদেশিক মুদ্রাসহ আটক ৭

মোঃলোকমান হোসেন, যশোর প্রতিনিধি: যশোর বেনাপোল সীমান্ত থেকে প্রায় তিন কোটি টাকা মূল্যের বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রার একটি চালানসহ সাত পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বিজিবি সদস্যরা।

(শুক্রবার ৩১শে মে)সকাল ১১টায় যশোর-বেনাপোল মহাসড়কের আমড়াখালী চেকপোস্ট হতে সাউথ লাইন পরিবহনের একটি বাস তল্লাশি চালিয়ে বৈদেশিক মুদ্রাসহ সাত পাচারকারীকে আটক করে বিজিবি।বিকাল ৫টায় বিজিবি আটক পাচারকারীদের নাম ও বৈদেশিক মুদ্রার পরিমাণ সংবাদকর্মীদের নিশ্চিত করেন।আটককৃত বৈদেশিক মুদ্রার মধ্যে রয়েছে,২ লাখ ৫৩ হাজার ৪শত ইউএস ডলার,৬৯ হাজার ৯৫০ পাউন্ড ও ৫ হাজার ভারতীয় রুপি।

আটককৃত ব্যক্তিরা হলেন, শরিয়াতপুরের হাসিরকান্দি গ্রামের ইউছুফ হোসেনের ছেলে বেল্লাল হোসেন(২৮),বোনায়সর্দ্দার গ্রামের ইসকান্দেরের ছেলে আব্দুস ছালাম (৩০),পূর্বসারিঙ্গা গ্রামের আবুল কাশেম সরদারের ছেলে ইকবাল সরদার(২৮),চোকিদাকান্দি গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম(৪৪),হোসেন চৌকিদারের ছেলে কবীর হোসেন(৩৪), হাসিকান্দি গ্রামের ইউছুপের ছেলে সাইফুল ইসলাম(৩৪)ও সাতফুড়িয়াকান্দি গ্রামের সিরাজুল ইসলামের ছেলে মিরাজুল ইসলাম (২২।

বিজিবি জানায়,তাদের কাছে গোপন খবর আসে বেনাপোল সীমান্ত পথে বিপুল পরিমাণে বৈদেশিক মুদ্রার একটি চালান পাচার হচ্ছে।পরে বিজিবি আমড়াখালী চেকপোস্টে সাউথ লাইনের একটি বাস থামিয়ে সন্দেহ ভাজন যাত্রীদের ব্যাগ তল্লাশি করে। এসময় তাদের ব্যাগের মধ্য থেকে এসব বৈদেশিক মুদ্রা পাওয়া যায়। পরে মুদ্রা পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাত জনকে আটক করা হয়।

তাদের কাছ থেকে ৭টি পাসপোর্ট,৭টি মোবাইল সেট, এটিএম কার্ড ৮টি ও মুদ্রা পাচারে ব্যবহৃত ৫টি কোমরের বেল্ট জব্দ করা হয়।যশোর ৪৯ বিজিবির অধিনায়ক লেঃকর্নেল মোঃসেলিম রেজা বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত বৈদেশিক মুদ্রার বাজার মূল্য আনুমানিক তিন কোটি টাকা। আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দকরা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর