নরসিংদীর একটিও প্রতিবন্ধী শিশু আর অবহেলায় থাকবে না: জেলা প্রশাসক

নাজমুল হাসান জনী, (নরসিংদী প্রতিনিধি): নরসিংদীতে দীর্ঘদিন ধরেই প্রতিবন্ধীরা অনেকটা অবহেলিত ছিল। বর্তমানে জেলা প্রশাসনের মাধ্যমে বিভিন্নভাবে তাদের তদারকি করা হচ্ছে। এই প্রতিবন্ধীরা যাতে সাধারণ মানুষের মতো অধিকার নিয়ে বাচঁতে পারে তার জন্য তাদের সেইভাবে প্রস্তুত করার লক্ষ্যে কাজ করছে জেলা প্রশাসন।

নরসিংদী জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিবন্ধীদের সৌজন্যে জেলা কালেক্টরেট কর্মচারী সমিতির উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে এসব কথা জানান, নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। বৃহস্পতিবার (৩০ মে) নরসিংদী সার্কিট হাউজ প্রাঙ্গণে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত ইফতার মাহফিলে সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক স্কুল, জেলা মুক ও বধির স্কুল, সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী স্কুল, শিশু কল্যাণ প্রথিমিক স্কুল ও হযরত কাবুল শাহ কালেক্টরেট পাবলিক স্কুল এর শিক্ষক ও প্রতিবন্ধী শিক্ষার্থীরা অংশ নেয়।

প্রধান অথিতির বক্তব্যে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন আরও বলেন, তদারকির অংশ হিসেবেই আজ জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিবন্ধীদের নিয়ে ইফতারের আয়োজন করা হয়েছে। আশা করা যায় নরসিংদীর একটি প্রতিবন্ধী শিশুও ভবিষ্যতে আর অবহেলায় থাকবে না। প্রয়োজনে প্রতিবন্ধীদের পরিবারের সহায়তায়ও এগিয়ে আসবে এই জেলা প্রশাসন।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের বিশেষ নজরদারীর মাধ্যমে বিভিন্ন সুযোগ সুবিধা দিয়ে আসছেন। তাদের স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষেই সরকারের এ সকল পদক্ষেপ। তাই প্রতিবন্ধীদেরকে আর অবহেলায় নয়, সকলের মতো সাধারণভাবে বেঁচে থাকার লক্ষ্যে তাদের পাশে এগিয়ে আসতে হবে সকলকে।

কালেক্টরেট কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি মো: মাহফুজ আহমেদ এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপপরিচালক ড. এ টি এম মাহবুব উল করীম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল আউয়াল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুষমা সুলতানা, নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শাহজাহান মিয়া, সম্পাদক তারেক মোহাম্মদ লুৎফর রহমান, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সূর্য্য কান্ত দাস, প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া।

কালেক্টরেট কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমেদ ও জেলা নাজির আব্দুর রউফ এর পরিচালনায় ইফতার মাহফিলে নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এইএইচ এম জামেরী হাসান, রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল ইসলাম, শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন কবীর, মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাফিয়া আক্তার শিমুসহ জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দরাও অংশগ্রহণ করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর