ধামরাইয়ে সওজ এর উচ্ছেদ অভিযান

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান (সাভার/ধামরাই): ঢাকার ধামরাইয়ে মানিকগঞ্জ সড়ক বিভাগের পরিচালিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে প্রায় আড়াইশ আধাপাকা ও সেমিপাকা ভবন উচ্ছেদ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) ধামরাইয়ের আইঙ্গন এলাকায় সকাল ১১টা থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালিত হয়। এতে করে দুই দিনে প্রায় ৭শতাধিক আধাপাকা ও সেমিপাকা ভবন উচ্ছেদসহ প্রায় ১০ একর জমি অবৈধ দখলদারদের কবল থেকে দখল মুক্ত করা হয় বলে সওজ সূত্রে জানা যায়।

সড়ক বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে এই উচ্ছেদ অভিযানে মানিকগঞ্জ সড়ক বিভাগের কর্মকর্তাসহ পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহাবুবুর রহমান ফারুকী জানান, ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাইয়ের ইসলামপুর এলাকায় ‘ইউ-লুপ’ নির্মাণের লক্ষ্যে গতকাল (বুধবার) থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়।

এতে গতকাল ইসলামপুর ও নয়ারহাট এলাকায় প্রায় ৫শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অভিযানের ধারাবাহিকতায় আজ সকালে দ্বিতীয় দিনের মতো ধামরাই-কালিয়াকৈর আঞ্চলিক সড়কের আইঙ্গন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়। দুই দিনের উচ্ছেদ অভিযান থেকে প্রায় ১০ একর জমি দখল মুক্ত করা সম্ভব হয়েছে বলে জানিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, সামনের দিনেও তাদের এমন অভিযান অব্যাহত রাখা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর