নদী থেকে বালি উত্তোলন, মোবাইল কোর্টে ইউপি সদস্যকে জরিমানা

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: নদী থেকে বালি কেটে বাড়ির কাজে ব্যবহার করার অভিযোগে উত্তম দাস নামর এক ইউপি সদস্য ও হিন্দু মহাজোট নেতাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকাল তিনটার দিকে সাতক্ষীরার আশাশুনি উপজেলার বেতনা নদীর গাবতলা নামক স্থান থেকে বালি তোলার সময় তাকে আটক করা হয়।

আটককৃত উত্তম দাস গাবতলা গ্রামের মৃত উপন্দ্র নাথ দাসের (সানা) ছেলে ও কুল্ল্যা ইউপি সদস্য। তিনি আশাশুনি উপজেলা হিন্দু মহাজোটের সভাপতি।

গাবতলা গ্রামের সুশা সরকার ও তার ভাই সুব্রত সরকার জানান, বুধবার সকাল থেকে বেতনা নদী থেকে অবৈধভাবে বালি তুলে নিজের বাড়ির কাজে ব্যবহার করছিলেন উত্তম দাস। বিকাল তিনটার দিকে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলীফ রেজা ও পুলিশ তাকে আটক করে। বিকাল ৫টার দিকে ভ্রাম্যমান আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে।

তারা আরো জানান, উত্তম দাস পানি উন্নয়ন বোর্ডের প্রভাব খাটিয়ে সার্ভেয়ার বিমল গাইনকে ম্যানেজ করে বেতনা নদীর চরের ৪৮ বিঘা জমিতে চিংড়ি ঘের করে খাচ্ছেন দীর্ঘ ২০ বছরেরও বেশি সময় ধরে। অবিলম্বে এর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিত।

আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা জানান, জরিমানার টাকা জমা দছওয়ার পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর