মালিঙ্গা বললেন সবার উল্টোটা

ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর বসছে ইংল্যান্ড অ্যান্ড ওয়ালসে।ব্রিটিশদের মাটিতে রাজত্ব করবেন কারা?এ নিয়ে চলছে চুল ছেড়া বিশ্লেষণ।তবেই সবাই একমত পোষণ করেছেন সেখানে রাজত্ব করবেন ব্যাটসম্যানরা।বিশ্বকাপের আগ মুহুর্তে যে প্রস্তুতি ম্যাচ হয়েছে, তা পূর্বাভাস দিয়েছে প্রত্যেক দলই সাধারনত ৩০০’র বেশি রান করবে।সুতরাং বুঝাই যাচ্ছে ব্যাটসম্যানদের ভূমিকা হবে অতি গুরুত্বপূর্ণ। তবে শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা মনে করেন ম্যাচের মূল পার্থক্যটা গড়ে দেবে বোলাররাই।

ক্রিকেটে রান যত বেশি, ম্যাচ তত বেশি জমজমাট। সেদিক থেকে চিন্তা করলে ইংল্যান্ড বিশ্বকাপ সবচেয়ে বেশি আকর্ষণীয় হওয়ার কথা। ক্রিকেট বোদ্ধাদের মতামতও তা–ই। বিশ্বকাপের ঘণ্টা বাজার আগে ব্যাটসম্যানরাও শেষ দিকের প্রস্তুতি ঝালিয়ে নিচ্ছেন। সবাই ব্যাটসম্যানদের কথা বললেও মালিঙ্গার নজর বোলারদের দিকে, ক্রিকেটে এখন ব্যাটসম্যানরাই এগিয়ে আছে, তবে বোলাররাও ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারে। তারা উইকেট নিয়ে ম্যাচ জিতিয়ে দিতে পারে। নিজে বোলার বলেই কিনা এমনটা বলছেন মালিঙ্গা!

বিশ্বকাপের জন্য নিজ দেশ শ্রীলঙ্কার প্রস্তুতি ততটা ভালো হয়নি। প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ উইকেটে হেরেছে লঙ্কানরা। সে ম্যাচে মাঠে নামা হয়নি মালিঙ্গার। আর হারের কারণের পেছনে ভালো বল না করতে পারার দিকেই ইঙ্গিত দিয়েছেন মালিঙ্গা।

কিছুদিন আগে শেষ হওয়া আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সকে টেনে তুলেছেন ফাইনালে। শুধু টেনেই তোলেননি, তার শেষ ওভারে দুর্দান্ত বোলিংয়ের কল্যাণে ট্রফি জিতেছে মুম্বাই। পুরো টুর্নামেন্টে পেয়েছেন ১৬ উইকেট। ৩৫ বছর বয়সী এই পেসার বিশ্বকাপের আগে তাই দারুণ আশাবাদী, ‘বেশ কিছু বছর আমি অনেক কিছু নিয়ে কাজ করেছি। এটা আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে। কিন্তু পরিস্থিতি বোঝাটা অনেক গুরুত্বপূর্ণ।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর