আশুলিয়ায় বাস চাপায় শ্রমিক নিহতের জেরে ভাঙ্গচুর ও অগ্নিসংযোগ

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান (সাভার/ধামরাই): রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় বাসের চাকায় পিষ্ট হয়ে নুর আলম নামের এক পোশাক শ্রমিকের নিহতের ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা দুইটি বাস ভাঙ্গচুর করে আগুন ধরিয়ে দেয়। বুধবার (২৯ মে) দুপুর ১টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর মহাসড়কের আশুলিয়ার জিরাবোতে এ ঘটনা ঘটে। এসময় প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে খবর পেয়ে আশুলিয়া ডিইপিজেড ফায়ার সার্ভিসের একটি দল এসে বাসটির আগুন নির্বাপন করেন।

নিহত নূর আলম (৩০) দিনাজপুর জেলার পার্বতীপুর থানার কৈফতি গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি ঘোষবাগ এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন ও ম্যাগপাই গার্মেন্টস এ অপারেটর হিসেবে কর্মরত ছিলেন বলে জানা গেছে।

নিহতের বাবার বরাত দিয়ে জানা যায়, কারখানা থেকে বের হয়ে মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় মোহনা পরিবহনের একটি বাসকে আলিফ পরিবহনের বাস ওভারটেক করতে গেলে মোহনা পরিবহনের বাসটি নুর আলমকে চাপা দেয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নেওয়া হলে সেখানের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এব্যাপারে আশুলিয়ার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, শ্রমিক নিহতের খবর পেয়ে বিক্ষুব্ধ শ্রমিকরা রাস্তায় নেমে এলে পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘাতক চালককে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর