মোদি’র মন্ত্রিসভায় থাকতে চাচ্ছেন না আস্থাভাজন ‘জেটলি’

ভারতের নতুন মন্ত্রিসভায় থাকতে চাচ্ছেন না নরেন্দ্র মোদির আস্থাভাজন নেতা অরুণ জেটলি। তিনি অবসরে যাওয়ার অনুমতি চেয়ে মোদির কাছে চিঠি পাঠিয়েছেন বলে স্থানীয় এক সংবাদ মাধ্যম জানিয়েছে।

মোদির গত টার্মে ভারতের অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন জেটলি। কিন্তু গত দেড় বছর ধরেই শারীরিকভাবে অসুস্থ ছিলেন তিনি। তার কিডনি প্রতিস্থাপন করা হয়েছে। ফলে গত কয়েক মাস তিনি অর্থমন্ত্রণালয়ের দায়িত্ব পালন করতে পারছেন না। তাই মোদির কাছে তার নিবেদন, তাকে যেন মন্ত্রণালয় সামলানোর মতো গুরু দায়িত্ব না দেওয়া হয়।বুধবার প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে সেই আবেদনই করেন অরুণ জেটলি।

এর আগে একই কথা বিজেপি নেতৃত্বকে মৌখিকভাবে জানিয়েছিলেন মোদি মন্ত্রিসভার অভিজ্ঞ এই সদস্য। এদিন জানালেন চিঠি দিয়ে। তবে, জেটলি জানিয়েছেন দলের প্রয়োজনে ও সরকারের কাজে প্রয়োজনে সহযোগিতা তিনি করবেন।

বিগত পাঁচ বছর মোদির মন্ত্রিসভায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন জেটলি। তার মন্ত্রীত্বকে ‘এক যাত্রা’বলে উল্লেখ করেন তিনি। চিঠিতে জেটলি জানিয়েছেন মোদির মন্ত্রিসভায় কাজ করে তিনি আনন্দিত। তার মতে সম্পূর্ণটাই ছিল শিক্ষণীয়। অর্থমন্ত্রী পদের জন্য তিনি অত্যন্ত গর্বিত বলেও চিঠিতে উল্লেখ করেন জেটলি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর