পাকিস্তানের নয়া কোচ চূড়ান্ত!

হঠাৎ বিভিন্ন পত্রিকায় চাউর হচ্ছে বাদ দেয়া হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম-উল হক ও কোচ মিকি আর্থার।আগামী জুলাইয়ে তাদের সাথে বোর্ডের চুক্তির মেয়াদ শেষ হবে।

আগামী মধ্য জুলাইয়ে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক এবং কোচ মিকি আর্থারের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। ইতিমধ্যে তাদের সঙ্গে চুক্তি নবায়ন না করার কথা জানিয়েছে বোর্ড।

২০১৬ সালের এপ্রিলে ইনজামাম-আর্থারের সঙ্গে ৩ বছর মেয়াদে চুক্তি করে পিসিবি। বিশ্বকাপের পরই তাদের বর্তমান মেয়াদ শেষ হচ্ছে। এর পর স্ব স্ব পদ থেকে সরে যেতে হবে দুজনকে।তাদের সাথে আর চুক্তি নবায়ন করতে চায় না পাকিস্তান ক্রিকেট বোর্ড।
পিসিবির একটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই এ তথ্য জানিয়েছে।

সংবাদ সংস্থাটির খবর অনুযায়ী, এবার পাকিস্তানের প্রধান নির্বাচক হচ্ছেন দলটির সাবেক অধিনায়ক আমির সোহেল। দ্বাদশ বিশ্বকাপ শেষে দায়িত্ব বুঝে নেবেন তিনি। একই সময়ে প্রধান কোচও নিয়োগ দেবে পিসিবি। তবে এ পদে দেশি না বিদেশি কাউকে যোগদান করানো হবে-এ ব্যাপারে কিছু জানানো হয়নি।

সূত্র জানায়, বোর্ডের একটি পক্ষ বিশ্বকাপের পর ইনজামামকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়ার বিষয়ে আলোচনা চলছে। ইনজি বর্তমানে দলের সঙ্গে ইংল্যান্ডে আছেন। ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টে ভারতের বিপক্ষে ম্যাচের আগ পর্যন্ত সেখানে থাকবেন তিনি। সব ম্যাচে পাকিস্তানের চূড়ান্ত একাদশ নির্বাচনে যুক্ত থাকবেন।

আরো জানানো হয়, বিশ্বকাপের আগে আর্থারের কাছে পিসিবি জানতে চেয়েছিল দ্বিতীয় মেয়াদে কোচ থাকবেন কিনা? তবে পরিষ্কার কিছু বলেননি দক্ষিণ আফ্রিকার সাবেক এ ক্রিকেটার।

তথ্যসূত্র: গালফ নিউজ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর