হঠাৎ ইনজামাম-আর্থারকে বাদ দিচ্ছে পিসিবি

বিশ্বকাপের আগ মুহুর্তে বড়সড় ধাক্কা পাকিস্তান ক্রিকেট বোর্ডে।আগামী জুলাইয়ে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক এবং প্রধান কোচ মিকি আর্থারের তিন বছরের মেয়াদ শেষ হচ্ছে। তবে তাদের সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিশ্বকাপের পরই তাদের বিদায় জানাচ্ছে পাক ক্রিকেট বোর্ড।

২০১৬ সালের এপ্রিলে ইনজামামের সঙ্গে চুক্তি করে পিসিবি। শিগগির তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। এবার সাবেক অধিনায়ক আমির সোহেলকে প্রধান নির্বাচকের দায়িত্ব দিচ্ছে বোর্ড।

পিসিবির একটি বিশ্বস্ত সূত্র বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) এ তথ্য জানিয়েছে। পিটিআইয়ের ভাষ্য- পাকিস্তান জাতীয় দলের প্রধান নির্বাচকের সংক্ষিপ্ত তালিকায় সবার ওপরে আছেন সোহেল। ইংল্যান্ডে অনুষ্ঠিত ক্রিকেটের সর্বোচ্চ আসরের পর প্রধান কোচও নিয়োগ দেবে পিসিবি। একই সময়ে দুই পদে নিয়োগের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান।

ইতোপূর্বে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা আছে সোহেলের। ২০০২ ও ২০০৪ সালে দুই মেয়াদে দলের এ গুরুদায়িত্ব পালন করেন তিনি। আমির সোহেল বলেন, ৩০ মে শুরু হওয়া বিশ্বকাপে দল যে পারফরম্যান্সই করুক না কেন এ দুই পদে পরিবর্তন আসছেই। এ বিষয়ে নীতিগত চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্র জানায়, পিসিবির চেয়ারম্যানের দায়িত্বে আছেন এহসান মানি। তিনিই ওয়াসিমকে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) করে এনেছেন। সুতরাং পরিবর্তন অবশ্যম্ভাবী। ইনজামাম ও আর্থারের বেশ কিছু সিদ্ধান্তে তারা অসন্তুষ্ট।

তথ্যসূত্র: গাল্ফ নিউজ, টাইমস নাউ, ডেকান ক্রনিকেল

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর