রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচন হেলিকপ্টারে করে এলেন এমপি

মিজানুর রহমান, পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী জেলা রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় এমপি মহিবুর রহমান মুহিব নির্বাচনী আচরণবিধি লংঘন করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দেলোয়ার হোসেনের পক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার সকালে ঢাকা থেকে হেলিকপ্টারে চড়ে মুহিমুর রহমান রাঙ্গাবালী উপজেলায় পরিষদ চত্বরে নামেন। রাঙ্গাবালী উপজেলা পরিষদ ভবনের নিচতলায় আয়োজিত আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথি হিসেবেও বক্তব্য রাখেন তিনি।

তার বক্তব্যে স্থানীয় নেতাকর্মীদের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করার নির্দেশ প্রদান করেন ।

তবে মুহিবুর রহমার তার এই সফরকে ব্যাক্তিগত সফর হিসেবে দাবী করলেও জাতীয় সংসদের প্যাডে এমপির ব্যক্তিগত সহকারী মোহাম্মদ তরিকুল ইসলাম মৃধা স্বাক্ষরিত চিঠিতে এমপির সফরসূচীর যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা যায় আওয়ামী লীগের কর্মীসভায় তিনি প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন বলে উল্লেখ রয়েছে। একই সাথে তিনি হেলিকপ্টারের সফর করবেন বলেও চিঠিতে বলা হয়।

তবে নির্বাচনী তফসিল ঘোষনা এবং মনোনয়নপত্র দাখিলের পরে স্থানীয় এমপির এমন কর্মকাণ্ডকে নির্বাচন আচরণবিধির সুস্পষ্ট লংঘন হিসেবে দেখছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

এ বিষয়ে পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান খলিফা
বলেন, “আমি বিষয়টি অবগত নই, তবে এ বিষয়ে খোঁজখবর নিয়ে দেখছি।”

এ বিষয়ে জানতে চাইলে পটুয়াখালী -৪ আসনের সংসদ সদস্য মবিবুর রহমান বলেন, “আমার ছেলেরা দেশের বাইরে থাকে, আগামী ৩০ তারিখে তারা দেশের বাইরে চলে যাবে। এ কারনে আজ আমি ব্যক্তিগত সফরে আমার দুই উপজেলায় গিয়েছিলাম। আমার বাড়িতে বাবা-মায়ের কবর জিয়ারত করেছি। আবার ফিরে এসেছি, আমি কোন ধরনের নির্বাচনী প্রচার প্রচারণায় অংশ নেয়নি। “এছাড়া তিনি আওয়ামী লীগের কর্মীসভা অংশ নেয়ার বিষয়টি অস্বীকার করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর