হারের পরেও শিখালেন মালিঙ্গা!

মাত্র একদিন পরেই বিশ্বকাপ জয়ের লক্ষ্য একে অপরের বিরুদ্ধে লড়াইয়ে নেমে পড়বে দশটি দল। তাই বলে মাঠের বাইরের বন্ধুত্ব ভুলে একে অপরকে সাহায্য করে ক্রিকেটের উন্নয়নে পিছ পা হবেন ভিন্ন দলের ক্রিকেটাররা, এমনটা ভাবা উচিত নয়। সাউদাম্পটনে তেমনই এক টুকরো ছবি ধরা পড়ল, যেটাকে মাঠের উত্তপ্ত লড়াইয়ের এককে মাপা সম্ভব নয়।

রোজ বোলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ ছিল শ্রীলঙ্কার। ম্যাচে সিংহলিদের ৫ উইকেটের ব্যবধানে পরাস্ত করে অজিরা।এমন হারের পরেও শ্রীলঙ্কার অভিজ্ঞ পেসার লসিথ মালিঙ্গাকে দেখা যায় মার্কাস স্টোইনিসের কোচের ভূমিকায়।

ম্যাচর পর অজি অলরাউন্ডার স্টোইনিস মালিঙ্গার শরণাপন্ন হন। জানতে চান তার স্লোয়ার ডেলিভারির রহস্য।মালিঙ্গা হাতে ধরে স্টোইনিসকে শিখিয়ে দেন বিশেষ সেই স্লো ডেলিভারি। শুধু ঠিক মতো রপ্ত করতে সাহায্য করাই নয়, মালিঙ্গা স্টোইনিসকে বুঝিয়ে দেন, টিক কোন পরিস্থিতিতে এই ডেলিভারি সব থেকে বেশি কার্যকরী ভূমিকা নিতে পারে।

দিনের শেষে মালিঙ্গা এই প্রসঙ্গে বলেন, ‘স্টোইনিস আমার কাছে কীভাবে স্লোয়ার ডেলিভারি করি। সীমিত ওভারের ক্রিকেটে বলে বৈচিত্র্য থাকা দরকার।স্বাভাবিকভাবেই ওর আগ্রহ ছিল বিশেষ এই স্লোয়ার ডেলিভারি শেখার।আমার কাছে কেউ কিছু শিখতে চাইলে নিজের সব অভিজ্ঞতা উজাড় করে দিতে পারি। স্টোইনিসকে স্লো বলের কৌশল শিখিয়ে বলি কখন সেটি ব্যবহার করতে হবে। ওর সঙ্গে সময় কাটিয়ে দারুণ লাগল।’

গুরু-শিষ্যের এমন অনবদ্য ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নেয় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর