মালয়েশিয়ার কারাগার থেকে ঈদে বাড়ি ফিরছেন পাকিস্তানের ৩০০ নাগরিক

আহমেদ কবির টিপু, মালয়েশিয়া প্রতিনিধি: ঈদ মানে আনন্দ, আর সেই ঈদের আনন্দ পরিবারের সঙ্গে একসাথে কাটাতে এক মহৎ উদ্যোগ নিয়েছে পাকিস্তান সরকার ইমরান খান। সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে পাকিস্তান সরকারের তত্ত্বাবধানে একটি স্পেশাল ফ্লাইট পরিচালনা করে শুধুমাত্র মালয়েশিয়ায় অভিবাসন বিভাগের হাতে আটক পাকিস্তানিদের দেশে ফিরিয়ে নেওয়ার জন্য। আইনি সব প্রক্রিয়া সম্পন্ন শেষ করে বুধবার একটি বিশেষ ফ্লাইটে ৩০০ বা তারও বেশি পাকিস্তানী নাগরিক নিয়ে দেশে ফিরার সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান অভিবাসন বিভাগ।

পাকিস্তানের হাইকমিশনার জানান, পাকিস্তানের সরকার চায় তার দেশের নাগরিকরা যেন নিজের দেশে ঈদ উদযাপন করতে পারে। তাই আমরা মালয়েশিয়ায় আটক নাগরিকদের নিজ খরচে দেশে নিয়ে যাচ্ছি। এদিকে ঐ সংবাদটি মালয়েশিয়ার বিভিন্ন স্যোশাল মিডিয়ায় প্রচার হলে বাংলাদেশিরা বিভিন্ন মতামত জানাতে থাকে।

ভাগ্য ফেরাতে প্রবাসে এসে অনেকেই আবার ভাগ্য বিরম্বনার শিকার হয়ে ঠাই হয় কারাগারে। দেশে ফিরতে শুধু একটি টিকেটের অপেক্ষায় থাকতে হয় মাসের পর মাস মালয়েশিয়ার জেলে, এ বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করেন প্রবাসী বাংলাদেশীরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর