অধিনায়কত্ব হারালেন নেইমার

নেইমার ভক্তদের জন্য বড়সড় দুঃসংবাদ।অধিনায়কত্ব হারিয়েছেন আপনাদের প্রিয় নেইমার।গত বছর সেপ্টেম্বরেই ব্রাজিল ফুটবল দলের স্থায়ী ক্যাপ্টেন হিসাবে নেইমারের নাম ঘোষণা করেছিলেন প্রধান কোচ তিতে। বছর ঘুরতে না ঘুরতেই নিজের সিদ্ধান্ত বদল করলেন তিনি।

আসন্ন কোপা আমেরিকার খেলা নিয়ে পাখির চোখ ভক্তদের ব্রাজিলের দিকে।ইতিমধ্যে সব দেশ স্কোয়াড ঘোষণা করেছে। ব্রাজিলের ঘোষিত দলে নেইমারের নাম থাকলেও নেতৃত্বের আর্ম ব্যান্ড থাকছে না পিএসজি তারকার হাতে। নেইমারকে ক্যাপ্টেন্সি থেকে সরিয়ে তারই ক্লাব সতীর্থ দানি আলভেজের হাতে তুলে দেওয়া হল জাতীয় দলের অধিনায়কত্বের ব্যাটন।

আগামী মাসে ঘরের মাঠে দক্ষিণ আমেরিকার ফ্ল্যাগশিপ টুর্নামেন্টে মাঠে নামতে চলেছে ব্রাজিল। আয়োজক হিসাবেই শুধু নয়, বরং শক্তি ও ধারাবাহিকতার নিরিখেও টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসাবে ধরা হচ্ছে ব্রাজিলকে৷ ঘরের মাঠে এমন বড় আসরে নেইমারের নেতৃত্ব থেকে বাদ পড়া দলের পারফরম্যান্সে কোনও প্রভাব ফেলবে না বলেই মনে করে সে দেশের ফুটবল সংস্থা।

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের তরফে বিজ্ঞপ্তি মারফৎ জানিয়ে দেওয়া হয় যে, কোচ তিতে নেইমারকে তার নেতৃত্বে না থাকার কথা জানিয়ে দিয়েছেন। দানিকেও তার নতুন ভূমিকার কথা জানিয়েছেন তিতে। সদ্য সমাপ্ত মৌসুমে পিএসজি কোচ থমাস টাসেলও নেইমারকে ক্যাপ্টেন বাছতে অস্বীকার করেন।

কোপায় ব্রাজিলের গ্রুপে রয়েছে বলিভিয়া, পেরু ও ভেনেজুয়েলা।

আগামী ১৪ জুন সাও পাউলোতে বলিভিয়ার বিরুদ্ধে কোপা অভিযান শুরু করবেন নেইমাররা৷ চোট আঘাতের জন্য বেশ কিছুটা সময় মাঠের বাইরে কাটাতে হলেও ক্লাব ফুটবলে নেইমার ছন্দে রয়েছেন৷ ২৭ বছর বয়সি তারকা সব রকম টুর্নামেন্ট মিলিয়ে এই মৌসুমে মোট ২৩টি গোল করেছেন৷ লিগ ওয়ানেই ১৫টি গোল রয়েছে তার৷

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর