‘বাবর আজম স্বার্থপর’

বাবর আজমকে অনেকে বলে থাকেন পাকিস্তানের বিরাট কোহলি।ব্যাট হাতে নিয়মিত রান করছেন বাবর। শুধু পাকিস্তান নয় বিশ্বের বাকি দলগুলো দেখলেও সেরা দশ ওয়ানডে ব্যাটসম্যানের একজন হবেন বাবর আজম। তবে তার উপরই নাখোশ তার দেশের মিডিয়া।

পাকিস্তানের ক্রীড়া সাংবাদিকদের অভিযোগ বাবর বল বেশি নিয়ে নেন শতক করার জন্য, বাবর দলের জন্য নয় স্বার্থপর ক্রিকেট খেলেন। পাকিস্তানের প্রথম প্রস্তুতি ম্যাচেও আফগানিস্তানের বিপক্ষে যখন পাকিস্তানের কোন ব্যাটসম্যান প্রতিরোধ গড়তে পারেনি সেই সময়ও বাবর আজম শতক করেন। তবে এরপরও পাকিস্তানি সাংবাদিকরা খুশি হননি। সংবাদ সম্মেলনে সরাসরি তার শতককে অলস ও স্বার্থপর শতক বলে প্রশ্ন ছুড়ে দেন।

পাকিস্তানের সামা টিভির সাংবাদিক আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বাবরকে প্রশ্ন করেন, “বাবর আপনার মত খেলোয়াড় যে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের মাঝে সবার শীর্ষে কি কারণে আপনি সবচেয়ে ধীরগতির শতক করেন? ট্রেন্টব্রিজে আপনি একটি অলস শতক করেন, এছাড়াও আপনি যদি দেখেন আজও আপনার একই অবস্থা ছিল। স্ট্রাইকরেট যদি দেখেন আমাদের ব্যাটসম্যানদের সেটাতো বাংলাদেশের থেকেও নিচে চলে এসেছে। মানুষ বলে আপনি নিজের স্বার্থের জন্য খেলেন, এটা কি সঠিক?”

সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে বাবর বলেন, “হয়তো আপনার মনে হতে পারে, তবে আমি টিম ম্যানেজমেন্ট যেই প্ল্যান অনুযায়ী আমাকে খেলতে বলে সেই প্ল্যান অনুযায়ী খেলে থাকি। এমন না যে আমি নিজের জন্য খেলি। এটা আমার নিজের দল নয়, এটা পাকিস্তানের দল এবং পাকিস্তানের স্বার্থের জন্যই খেলি আমি । আপনি এই কথাটা আজ তুললেন তবে আজকে আমি যথেষ্ট চেষ্টা করেছি আমার দায়িত্ব পালনের। আমার উপরে নিচে সবাই আউট হয়ে যাচ্ছিল, আমি চেষ্টা করেছিলাম জুটি গড়ার ও শেষ পর্যন্ত যাওয়ার। আমিও যদি আউট হয়ে যেতাম তাহলে হয়তো যেই সংগ্রহ হয়েছে সেইটাও হতোনা।”

উল্লেখ্য, ২০১৫ বিশ্বকাপের পর বাংলাদেশ ও পাকিস্তান ৪ বার মুখোমুখি হয়েছে ওয়ানডেতে। চারটি ম্যাচেই বাংলাদেশ জয় লাভ করে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর