কাঁচা আম পেড়ে জেলে গেলেন সাতক্ষীরার কৃষক

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা জেলা প্রশাসনের দেয়া নির্ধারিত সময়ের আগে নিজ বাগানের কাঁচা আম পাড়তে গিয়ে জেলে গেলেন সাতক্ষীরার ৫৫ বছরের কৃষক জয়নাল আবেদিন। তাকে তিন দিনের বিনা শ্রম কারাদন্ড ও ২০০ টাকা জরিমানা অনাদায় চারদিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার দুপুরে এ ঘটনা ঘটে সদর উপজেলার বলাডাঙ্গা গ্রামে। এ সময় দশ মণ কাঁচা আম্রপালি জাতের আম জব্দ করা হয়।

সদর উপজেলা কৃষি অফিসার আমজাদ হোসন জানান, জয়নাল তার বাগান থেকে সোমবার সকালে বিপুল পরিমাণ কাঁচা আম্রপালি জাতের আম পেড়ে তা ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঠিয়েছেন। এ খবর পেয়ে তিনি সেখানে পৌঁছে তাকে আবারও কাঁচা আম পাড়তে দেখেন।

তিনি জানান আম্রপালি জাতের আম আগামি ৮ জুন থেকে পাড়ার কথা। তার আগেই এ আম পেড়ে তিনি প্রশাসনের সিদ্ধান্ত অমান্য করছেন। পাশাপাশি কাঁচা আম বাজারজাত করে ক্রতা সাধারনের সাথে প্রতারণা করছেন।

আমজাদ হোসেন জানান এসব অভিযোগে ভ্রাম্যমান আদালতের বিচারক সাতক্ষীরার এসি (ল্যান্ড) রনি আলম নুর জয়নালকে তিনদিনের বিনা শ্রম কারাদন্ড দেন। একই সাথে ২০০ টাকা জরিমানা অনাদায়ে চার দিনের কারাদন্ড দেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর