বিজিবির হাতে কর্মচারি আটক: ভোমরা বন্দরে শ্রমিকদের কর্মবিরতি

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে বিজিবি কর্তৃক এক কর্মচারী আটক হওয়ার প্রতিবাদে শ্রমিক সংগঠনগুলো বন্দরে আমদানি-রপতানি কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়েছে। ব্যাংকে টাকা জমা দিতে যাবার পথে ওই কর্মচারিকে আটক করে তার বিরুদ্ধে ফেনসিডিল পাচারের অভিযোগ আনার প্রতিবাদে বন্দরে এ কর্মসূচী ঘোষনা করা হয়।

আটক নুর এন্টারপ্রাইজের কর্মচারি শহিদকে না ছাড়া পর্যন্ত তারা বন্দরের কাজে ফিরবেন না বলেও জানিয়ে দিয়েছেন।

সোমবার দুপুর দেড়টায় ভোমরার পাঁচটি শ্রমিক কর্মচারি সংগঠন যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছে। তারা ভোমরা বন্দরে বিক্ষোভ সমাবেশও করেছেন।

ভোমরা সিএন্ডএফ কর্মচারি এসোসিয়েশন সভাপতি পরিতোষ ঘোষ জানান, সোমবার সকালে নুর এন্টারপ্রাইজের কর্মচারি শহিদ চার লাখ টাকা নিয়ে সাউথ বাংলা ব্যাংকে জমা দিতে যাচ্ছিলেন। এ সময় ভোমরার বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান তাকে আটক করে ক্যাম্পে নিয়ে যান। পরে তার মোটর সাইকেলের সিটের তলা থেকে তিন বোতল ফেনসিডিল পাওয়া গেছে বলে প্রচার দেন। এতে ক্ষুব্ধ হয়ে ভোমরা বন্দরে কর্মরত কর্মচারি এসোসিয়েশন, লেবার এসোসিয়েশন, ট্রাœসপোর্ট এসোসিয়েশন, হ্যান্ডলিং শ্রমিক এসোসিয়েশন ও লেবার এসাসিয়েশন (২২ নম্বর) এর শীর্ষ নেতারা এক জরুরি বৈঠকে মিলিত হন।
পরে তারা ভোমরা বন্দরে কর্মবিরতি ঘোষনা করেন। এরপর দুপুর দেড়টায় আমদানিকৃত ভারতীয় পণ্য খালাস বন্ধ করা ছাড়াও ভারতীয় গাড়ি প্রবেশ বন্ধ করে দেন তারা।

এ ব্যাপারে ভোমরা বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার মুজিবর রহমান জানান, তাকে ফেনসিডিল ও টাকাসহ আটক করা হয়েছে।

অপরদিকে বিজিবির সাতক্ষীরাস্থ ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল গোলাম মহিউদ্দিন খোন্দকার জানান, শহিদকে হুন্ডির টাকাসহ ধরা হয়েছে। পরে তার হোন্ডার সিটের তলায় পাওয়া গেছে ফেন্সিডিল। শ্রমিক কর্মচারিরা জানান, তাদের কর্মচারিকে কোনো শর্ত ছাড়াই ছেড়ে না দেওয়া হলে কর্মবিরতি অব্যাহত থাকবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর