নিরাপদ সড়ক আন্দোলনে স্থবির রাজধানী

সুপ্রভাত পরিবহনের বেপরোয়া একটি বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় বুধবার দ্বিতীয় দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করছেন শিক্ষার্থীরা।

এতে কোথাও যানবাহনের অভাব আবার কোথাও প্রচণ্ড যানজটে কার্যত স্থবির হয় পড়েছে কর্মব্যস্ত রাজধানী। চরম দুর্ভোগে পড়ে নগরবাসী।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার মূল ফটকের সামনে জড়ো হয়ে ওই সড়কের যান চলাচল বন্ধ করে দেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

পাশাপাশি ক্লাস বর্জন করে নিজ নিজ এলাকায় অবস্থান করে আন্দোলনে শরিক হওয়ার জন্য সারা দেশের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তারা।

এই আহ্বানে সাড়া দিয়ে রাজধানীর শাহবাগ, ফার্মগেট, প্রগতি সরণি, রামপুরা, ধানমন্ডি, উত্তরা ও রায়সাহেব বাজারসহ বিভিন্ন সড়কে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ করতে থাকেন। এতে এসব এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর নর্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বেপরোয়া বাসের চাপায় নিহত হন বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী।

প্রত্যক্ষদর্শীরা জানান, একই পরিবহনের অপর একটি বাসকে ওভারটেক করার জন্য বেপরোয়া গতিতে বাসটি চালাচ্ছিলেন চালক। পথচারী পারাপারের জেব্রা ক্রসিংয়েই আবরারকে চাপা দেয় বাসটি।

দুর্ঘটনার পর পরই বিক্ষোভে ফেটে পড়েন ওই এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা ৮ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর