কলাপাড়ায় ভূমি অফিসের পুকুর দখলের অভিযোগ

আহম্মেদ পাশা তানভীর, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর থানা সদরে শুক্রবার রাতে ভূমি অফিসের পুকুর দখল করে র্নিমান করা হচ্ছে দোকান ঘর। অভিযোগ রয়েছে ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতাদের নির্দেশে রাতের আধারে ঘর তোলা হয়েছে।

যারা ঘর তুলেছে তাদের দাবী পুরান দোকান ঘরের চালা পরিবর্তন করা হচ্ছে। এ নিয়ে ইউনিয়ন ভূমি কর্মকর্তাসহ দখলদারদের রয়েছে পরস্পর বিরোধী বক্তব্য। তবে সরকারী খাস জমি ও পুকুর দখল করে স্থাপনা র্নিমানের ঘটনায় ক্ষুদ্ধ হয়ে উঠেছে এলাকাবাসী।মহিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা (তহশিলদার) আজিজ বলেন, শুক্রবার রাতের আধারে ঘর তোলার সংবাদ জেনে তাৎক্ষনিকভাবে লোক পাঠিয়ে কাজ বন্ধসহ স্থাপনা ভেঙ্গে নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে। অফিসের লোকজন সেখানে উপস্থিত থেকে স্থাপনা সরানো বিষয়টি পর্যবেক্ষন করছে।

এ বিষয়ে জানতে চাইলে দেলোয়ার চৌকিদার বলেন, পুরানো ঘরের চাল পরিবর্তন করতে গিয়ে রাত হয়ে গিয়েছিল। পুলিশ এসে কাজ বন্ধ করতে বলায় আমরা কাজ বন্ধ রেখেছি। তবে ইউনিয়ন ভূমি অফিস থেকে কেউ কাজ বন্ধ করতে বলেনি কিংবা ভেঙ্গে নেয়ার নির্দেশ দেয়নি। কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপ কুমার দাস বলেন, বিষয়টি জানার পরে অভিযুক্তদের কাজ বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তাদের রবিবার অফিসে দেখা করার জন্য বলা হয়েছে। অভিযোগ প্রমানিত হলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর