আশাশুনিতে চাঁদাবাজির প্রতিবাদে দলিল লেখকদের কর্ম বিরতি

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার আশাশুনি উপজেলা সাব রেজিস্ট্রি অফিস উপজেলা ছাত্রলীগ সভাপতির চাঁদাবাজির প্রতিবাদে দলিল লেখকরা কর্মবিরতি পালন করছেন। তারা এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত কাজে ফিরবেন না বলেও জানান। রবিবার আশাশুনি উপজেলা সাব রেজিষ্ট্রি অফিস চাঁদাবাজির এ ঘটনা ঘটে। এ ঘটনার পরপরই দলিল লেখকরা কর্মবিরতি ঘোষনা করেন। রবিবার কোনো দলিল রেজিস্ট্রি হয়নি। তারা আরও বলেন, রবিবার ১১০ টি দলিল লেখা হলেও কোনাটিই রেজিস্ট্রি হয়নি। এতে সরকার কমপক্ষ ৪০ থেকে ৪৫ লাখ টাকা ভূমি হস্তান্তর কর থেকে বঞ্চিত হলো। দলিল লেখকরা বলেছেন, আমরা থানার ওসিকে বলেছি আসমাউলকে গ্রেফতার না করা হলে সোমবার মানববন্ধন করা হবে। এ নিয়ে তারা থানায় লিখিত অভিযোগ দেওয়ার প্রস্তুতি নিয়েছেন। সোমবার তারা আশাশুনিতে মানববন্ধন করবেন বলে ঘোষনা দিয়েছেন। তবে আশাশুনির ওসি আব্দুস সালাম বলেন, চাঁদাবাজির কোনো অভিযোগ আমার কাছে এখনও আসেনি।

দলিল লেখক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মুজিবর রহমান ও সম্পাদক বদরুজ্জামান জানান, উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন রবিবার সাব রেজিষ্ট্রি অফিসে এসে তোলপাড় শুরু করেন। তিনি সাব রেজিস্ট্রার এর কাছে চাঁদা দাবি করেন। তিনি বলেন, চাঁদা না দিলে এই অফিসে বসতে দেওয়া হবে না। তিনি তাকে অপমানসূচক ভাষায় শাসিয়ে বলেন তুই এ কয়দিন অফিসে আসিস নাই কেনো। দলিল লেখক সমিতির কোষাধ্যক্ষ বলছেন তার কাছেও আসমাউল হুসাইন ৩০ হাজার টাকা চাঁদা চেয়েছেন। দলিল লেখকরা বলেন সপ্তাহের রবিবার ও সোমবার এই দুই দিন এখানে দলিল লেখার কাজ হয়।

তবে এ ব্যাপারে সাব রেজিস্ট্রার পার্থ প্রতিম মুখার্জীর সাথে যোগাযোগ করা যায়নি। তাকে ফোন করা হলেও তিনি তার ফোনটি রিসিভ করেন নি।

চাঁদাবাজি সম্পর্কে জানতে ফোন করা হলে উপজেলা ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন বলেন, আমি চাদা চাইনি। এই অফিসে প্রতিদিন দুটি করে জাল দলিল হয়। বয়স ২৫ বছর হলেও এনআইডি ছাড়াই জন্ম নিবন্ধন কার্ড দিয়ছ জমি রেজিস্ট্রি হয়। এছাড়া ৬ ভাই বোনের দুই জন কিভাবে জমি রেজিস্ট্রি করে দেয়। তিনি বলেন, এসব বিষয় প্রতিবাদ জানাতে আমি সাব রেজিস্ট্রি অফিসে গিয়েছিলাম। আমার সাথে ছিলেন সংগঠনের সদস্য জয়নাল আবেদিন। আমি কোনো খারাপ ব্যবহার করিনি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর