জলে ভেজা ধান কাটলো ছাত্রলীগ, আবেগে কাঁদলেন কৃষক

এম এ মালেক, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের ফুলবাড়ি গ্রামের এক প্রান্তিক কৃষকের ধান কাটলো জেলা ছাত্রলীগ। আবেগে কাঁদলো কৃষক। যখন বার বার বৃষ্টিতে ভিজে যাচ্ছিল কৃষকের ধান,শ্রমিকের অভাবে যখন ধানগুলো কাটতে না পেরে প্রায় পঁচে যাওয়ার উপক্রম হচ্ছিল ঠিক সেই মূহুর্তে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা জলে ভেজা ধানগুলো কেটে ঘরে তুলে দিলেন।

সম্প্রতি ধানের ন্যায্যমূল্য না পাওয়ায় এবং মনপ্রতি ধানের যে দাম তার চাইতে একজন শ্রমিকের দাম বেশি হওয়ায় দেশের উত্তরাঞ্চলের এক কৃষক প্রতিবাদস্বরূপ পাকা ধানের জমিতে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এর পরই বিশ্ববিদ্যালয় শিক্ষক,ডাক্তার সহ নানা শ্রেণীপেশার মানুষ কৃষকের কাধে কাধ মিলিয়ে ধান কাটার কাজে নেমেছে।

তারই ধারাবাহিকতায় বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর নির্দেশে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা মাঠে নেমেছে প্রান্তিক কৃষকদের ধান কাটার কাজে। শনিবার(২৫ মে) সকাল থেকেই ফুলবারি গ্রামের প্রান্তিক কৃষক আবুল হোসেনের প্রায় ৩৫ শতক জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছে জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

প্রান্তিক কৃষক আবুল হোসেন অবেগে কান্না কন্ঠে বলেন,কামলার দাম বেশী হওয়ায় ধান কাটতে পারছিলাম না। তার পর আবার দুদিনের বৃষ্টিতে জমিতে পানি ওঠেছে। আজ যদি ছাত্রলীগের সভাপতি আমার ধান বিনামূল্যে কেটে না দিতো তাহলো আমার ফসল বৃষ্টির পানিতেই পচে যেতো। আল্লাহ সভাপতির মঙ্গল করুক।

স্থানীয় সূত্রে জানা যায়,জেলা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে প্রায় ২০-২৫ জন ছাত্রলীগের নেতারা এ ধান কাটার কাজে অংশগ্রহণ করেন। ধান কাটার বিষয়টি আহসান হাবিব খোকা তার নিজের ফেসবুকে জানালে সর্বমহল থেকে প্রশংসার বার্তা ছড়িয়ে পড়ে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর