ইবিতে আইআইইআর ভবন নির্মাণকাজের উদ্বোধন

মোস্তাফিজ রাকিব, ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নিজস্ব অর্থায়নে ইন্সটিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিসার্চ (আইআইইআর)-এর নিজস্ব ভবন নির্মাণকাজের উদ্বোধন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।শনিবার দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয় লেকের পাশে নির্মিতব্য ৫তলা ভবনটির নির্মাণকাজের উদ্বোধন করা হয়।

উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন,আমি ভীষণ আনন্দিত যে নিজস্ব অর্থায়নে আইআইইআর ভবনটি নির্মিত হতে যাচ্ছে।এটি আমাদের আত্মবিশ্বাস ও আত্মনির্ভরতার প্রতীক।তিনি বলেন,পাঁচ শত সাইত্রিশ কোটি টাকার মেগাপ্রকল্পের আওতায় ৯টি দশতলা ভবনের নির্মাণকাজ এবং ১৯টি ভবনের উর্দ্ধমুখী সম্প্রসারণের কাজ অতি শীঘ্রই শুরু হতে যাচ্ছে।ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এ যাবৎকালের সবচেয়ে বড় এ আয়োজন সফল করার জন্য উপাচার্য সকলের সহযোগিতা কামনা করেন।তিনি বলেন,এর ফলে এই বিশ্ববিদ্যালয় অবকাঠামোগত এবং সেই সঙ্গে পঠন-পাঠন ও গবেষনাক্ষেত্রে অসামান্য উচ্চতায় উন্নীত হবে।

আইআইইআর-এর পরিচালক অধ্যাপক ড. মোহাঃ মেহের আলীর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন,উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান,কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা,প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মোঃ আলীমুজ্জামান (টুটুল)।

এসময় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান,রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম. আব্দুল লতিফ,বর্তমান প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিচুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর