পাবনায় স্কুল ছাত্রীকে ধর্ষণ, চাকরিচুত্য সেনা সদস্য গ্রেপ্তার

রাকিবুল হাসান, পাবনা প্রতিনিধিঃ পাবনা জেলার ভাঙ্গুড়ায় উপজেলায় এক ষষ্ঠ শ্রেণীর স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাহবুব হোসেন ওরফে মজনু (৪৫) নামে চাকুরিচুত্য এক সেনা সদস্যকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত সেনাসদস্য উপজেলার রাঙ্গালিয়া পশ্চিমপাড়া গ্রামের আলহাজ্ব মোঃ নুরুজ্জামান মাষ্টারের ছেলে। এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় ছাত্রীর বাবা বাদী ভাঙ্গুড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

স্থানীয় ও ভিকটিমের পরিবার সূত্রে জানা গেছে, গত চারমাস পূর্বে ওই স্কুল ছাত্রী সন্ধ্যার দিকে মুরগি খুজতে প্রতিবেশী লম্পট মজনু’র বাড়িতে যায়। এসময় বাড়িতে কেউ না থাকায় লম্পট মজনু ওই ছাত্রীকে জোরপূর্বক রুমে নিয়ে ধর্ষণ করে। এর পর ঘটনাটি কাউকে না বলার জন্য হুমকিও দেয় তাকে। পরে আবার ওই স্কুলছাত্রীকে বাড়িতে একা পেয়ে ঘরে ঢুকে ধর্ষণ করে। এতে সে চার মাসের গর্ভবতী হয়ে পড়লে বিষয়টি লম্পট মজনুকে জানায়। তখন মজনু গর্ভপাত করাতে গত বুধবার ওই মেয়েকে গোপনে কয়েকটি ঔষধ সেবন করায়। পরে ঔষধ খেয়ে মেয়েটি গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

পরে সে তার পরিবারের কাছে ঘটনাটি খুলে বলে। এই বিষয়টি নিয়ে মেয়েটির বাবা প্রথমে স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিদের জানান। পরে ইউপি সদস্য ওই ভিকটিমের পরিবারকে ঢেকে গ্রাম্য শালিশ বসে মীমাংসা হয়ে যাওয়ার কথা বলে। তা না হলে তাঁদের আইনগত পদক্ষেপ নিতে দেরি হবে বলে তিনি জানান।

জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য শরিফুল ইসলাম বলেন, আমি ওই মেয়েটির কাছ থেকে শুনেছি, তাকে ধর্ষণ করেছে মজনু। তবে আমার কাছে কেউ বিচার চায়নি।

স্থানীয়দের অভিযোগ, গত ২০১৪ সালে পাটুলীপাড়া গ্রামে এক গৃহবধূকে এবং ২০১৭ সালে রাঙ্গালিয়া গ্রামে আরেক গৃহবধূকে ধর্ষণ করে এই লম্পট মজনু। এর কিছুদিন পরেই পার্শ্ববর্তী চাটমোহর উপজেলার মহেলা বাজারে ভুয়া র্যাব সেজে ছিনতাই করতে গেলে এলাকাবাসি গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। তারপর সে চাকুরিচুত্য হয়।

নির্যাতিত স্কুলছাত্রী জানায়, প্রতিবেশী মজনু আমার সঙ্গে খারাপ কাজ করেছে।

ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মাসুদ রানা বলেন, মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ অভিযুক্ত মজনুকে গ্রেপ্তার করে বুধবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে এবং ভিকটিমকে মেডিকেল টেস্টের জন্য পাবনা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, অভিযুক্ত মজনু একজন চাকরিচুত্য সেনা সদস্য বলে জানা গেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর