আবারও পরিবহনের লাইসেন্স দেখছেন শিক্ষার্থীরা

রাজধানীর প্রগতি সরণিতে বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় বুধবার সকাল থেকে রাজপথে শিক্ষার্থীদের বিক্ষোভ চলছে। ওই ঘটনার রেশ ধরেই ফার্মগেট ও সায়েন্স ল্যাব এলাকায় বিভিন্ন গাড়ির চালকের লাইসেন্স আছে কিনা, তা পরীক্ষা করে দেখছেন শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) বেলা ১১ টার দিকে একদল শিক্ষার্থীকে এই এলাকায় এসে গাড়ি থামিয়ে লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায়।

এছাড়াও অন্যদিকে শাহবাগ, ফার্মগেট, প্রগতি সরণি, রায় সাহেব বাজারে শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। ফলে যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।

প্রসঙ্গত, রাজধানীর প্রগতি সরণিতে বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) শিক্ষার্থী আবরার নিহত হন। এ ঘটনার পর থেকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছেন। মঙ্গলবার (১৯ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে প্রগতি সরণির নর্দ্দা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শিক্ষার্থীদের বহনের জন্য বিইউপির একটি বাস সকালে যমুনা ফিউচার পার্কের সামনে দাঁড়িয়ে ছিল। সকাল সাড়ে সাতটার দিকে আবরার বাসে উঠতে যাচ্ছিলেন। এ সময় পাশে থাকা গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

উল্লেখ্য, কয়েক মাস আগেও সড়ক নিরাপদ চাই আন্দোলনে শিক্ষার্থীদের সড়কে লাইসেন্স পরীক্ষা করতে দেখা যায়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর