মায়নুলের মুক্তির দাবিতে কুবিতে মানববন্ধন

মোঃমেহেদী হাসান মুরাদ,কুবি সংবাদদাতা : ময়নুল ইসলাম আবির নিঃশর্ত মুক্তি ও শ্যামল চন্দ্র দাশ নামের ফেইসবুক আইডির আসল পরিচয় উংঘাটনের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) সাধারণ শিক্ষার্থীবৃন্দ। বৃহস্পতিবার (২৩ মে) দুপুর ২ঃ৩০ এ বিশ্ববিদ্যালয়ের কাঁঠাল তলায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রফিকুল ইসলামে সঞ্চালনায় মানববন্ধনে আবিরের নিঃশর্ত মুক্তি চাই বলে বিভিন্ন প্ল্যাকার্ড দেখা যায়।আইসিটি বিভাগের শিক্ষার্থী সৈয়দ মাখদুম উল্লাহ বলেন, কুমিল্লা বিশ্বিবদ্যালয়ের সাম্প্রদায়িক ভাতৃত্ব ভঙ্গুরের অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে ।শ্যামল চন্দ্র দাশের আইডি ফেইক হওয়ার পরেও অভিযোগের তীর কেন আবিরের দিকে যাবে? শ্যামলের পরিচয় আগে কুবিয়ানদের সামনে প্রকাশ করা হোক।

কেন আবিরকে মামলা দেওয়া হবে? তিনি আরও বলেন, অন্যায়ভাবে আবিরকে সাজা দেওয়া হলে বিশ্বরোড ব্লক করে দেওয়ার ঘোষনাও দেন। আমাদের দাবি কোন ধর্মের বিরুদ্ধে নয়,আমাদের দাবি সত্য উংঘাটন করে সত্যের বিচার পক্ষে। আইন বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী কামাল বলেন, আবিরের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। সুষ্ঠু তদন্ত করে সঠিক বিচার করার জন্য প্রশাসনের উপর জোর দাবি জানান তিনি।

ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী আশরাফ হোসাইন বলেন, সুষ্ঠু তদন্ত না করে কাউকে সাজা দেওয়া হলে, তাহলে আমি কোন অপরাধ না করে সাজা পেতে পারি।মানববন্ধনে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন ,সুষ্ঠু তদন্ত না করে আবিরকে সাজা দিলে কঠোর আন্দোলনে কর্মসূচি দেওয়া হবে।

উল্লেখ্য ধর্মীয় কটুক্তি করার অভিযোগে ময়নুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮(১) এবং ৩১(১) ধারায় কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন উপ-পুলিশ পরিদর্শক খালেকুজ্জামান। মামলাটি বর্তমানে তদন্ত করছে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশ ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর