ইরানের প্রতিরোধ স্পৃহার কারণে হামলার দুঃসাহস দেখায়নি যুক্তরাষ্ট্র

প্রতিরোধ স্পৃহার কারণেই যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইরানে হামলা করার দুঃসাহস দেখায়নি বলে মন্তব্য করেছেন দেশটির বিপ্লবী গার্ডস বাহিনীর এক জ্যেষ্ঠ কমান্ডার।

ইরানের আধা সরকারি সংবাদ সংস্থা ফারস নিউজ জানিয়েছে, বুধবার বিপ্লবী গার্ডসের কমান্ডার গুলাম আলী রশিদ বলেন, যদি অপরাধী আমেরিকা ও তার পশ্চিমা এবং আঞ্চলিক মিত্ররা আমাদের দেশের বিরুদ্ধে মুখোমুখি হামলা চালানোর সাহস না করে থাকে, তবে তা আমাদের প্রতিরোধ স্পৃহা এবং ইরানি নাগরিক ও তরুণদের আত্মোৎসর্গের কারণেই।

এদিকে সৌদি আরবের মন্ত্রিসভা জানিয়েছে, এ অঞ্চলের সব লোকের শান্তিতে বসবাস করার অধিকার আছে। এমনকি ইরানি জনগণেরও সেই অধিকার রয়েছে। তবে ধ্বংস ও বিশৃঙ্খলা প্রতিরোধ করতে ইরান সরকারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে হবে আন্তর্জাতিক সম্প্রদায়কে।-খবর আরব নিউজের

মঙ্গলবার আসসালাম প্রাসাদে বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের সভাপতিত্বে সৌদি মন্ত্রিসভার বৈঠক শেষে দেশটির গণমাধ্যমবিষয়ক মন্ত্রী তুর্কি আল সাবানাহ এসব কথা বলেন।

সৌদি সংবাদ সংস্থাকে তিনি বলেন, আঞ্চলিক ও বৈশ্বিক পরিস্থিতির বিভিন্ন ঘটনা পর্যালোচনা করেছে মন্ত্রিসভা। আগামী ৩০ মে মক্কায় উপসাগরীয় এবং আরব সম্মেলনে জিসিসি নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানিয়েছেন বাদশাহ। এর অর্থ হচ্ছে, আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য অন্যান্য দেশগুলোর সঙ্গে কাজ করতে চায় সৌদি।

তিনি বলেন, ইরান সরকারের সাম্প্রতিক তৎপরতা আঞ্চলিক-আন্তর্জাতিক শান্তি ও স্থিতিশীলতা হুমকিতে ফেলে দিয়েছে। আন্তর্জাতিক তেলের বাজারেও অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে।

তুর্কি আল সাবানাহ বলেন, শান্তির প্রতি সৌদি আরব প্রতিশ্রুতিবদ্ধ। কাজেই যুদ্ধ এড়াতে তার দেশ সব চেষ্টা করবে। তবে ইরানের প্রতিনিধিদের অপরিণামদর্শী ও দায়িত্বজ্ঞানহীন তৎপরতা বন্ধে দেশটির প্রতি আহ্বান জানিয়েছে সৌদি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর