ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বাড়ানো হয়েছে ফেরী, লঞ্চ

ঈদযাত্রায় ফেরি পারাপার নির্বিঘ্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন- বিআইডব্লিউটিসি। দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে বাড়ানো হয়েছে ফেরি ও লঞ্চের সংখ্যা।

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের যাতায়াতের অন্যতম নৌরুট পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাট। প্রতিদিন গড়ে প্রায় তিন হাজার যানবাহন পারাপার হয়। ঈদের সময় এ সংখ্যা বেড়ে যায় কয়েকগুন।

বিআইডব্লিউটিসি জানিয়েছে, ঈদের আগে-পরে এই রুটে এবার চলবে ২০টি ফেরি ও ৩৬ টি লঞ্চ। পানি প্রবাহ স্বাভাবিক থাকায় ফেরি ও লঞ্চ চলাচল ব্যাহত হবে না বলে আশা করছে কর্তৃপক্ষ।

এদিকে, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে নাব্যতা সংকট না থাকায় ফেরি পারাপারে বিঘ্ন ঘটবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ঘাটে যানজট না থাকায় স্বস্তির কথা জানিয়েছেন যাত্রী ও চালকেরাও।

বিআইডব্লিউটিসি জানায়, কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ঈদ উপলক্ষ্যে চলবে ১৮টি ফেরি, ৮৭টি লঞ্চ ও ২ শোরও বেশি স্পিডবোট। যানজট নিয়ন্ত্রণে শরিয়তপুরের কাঁঠালবাড়ী ঘাটে চালু করা হয়েছে ওয়ানওয়ে ব্যবস্থা।

দুই ঘাটেরই নিরাপত্তায় সর্বোচ্চ সতর্কতার আশ্বাস দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর