দ্বিতীয় দিনের ন্যায় বন্ধ ভোমরা বন্দরের আমদানী-রপ্তানী

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গো ওয়েলফেয়ার ইউনিয়নের ডাকা চার দিনের ধর্মঘটের দ্বিতীয় দিন বুধবার সকাল থেকে বন্ধ রয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে আমদানী-রপ্তানী কার্যক্রম।

ডিজিটাল পদ্ধতি চালুর কারনে আমাদানী-রপ্তানীতে ধস নামায় সে দেশের সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়ন মঙ্গলবার থেকে এ ধর্মঘটের ডাক দেয়। এর ফলে ক্ষতিগ্রস্ত হচ্ছেন সাধারন ব্যসায়ীরা।

ভোমরা সিএন্ডএফ এ্যাসাসিয়শেনর নেতৃবৃন্দ জানান, চলতি সপ্তাহে ভারতীয় কাষ্টমসের নির্দেশে ঘোজাডাঙ্গা শুল্কষ্টেশন অনলাইন (ডিজিটাল পদ্ধতিতে) দাপ্তরিক কার্যক্রম শুরু হয়। জনবল কম ও অদক্ষ টেকনিশিয়ান দ্বারা অনলাইন দাপ্তরিক কার্যক্রম শুরু করায় প্রচুর সময় ক্ষপনের কারনে ভোমরা ও ঘোজাডাঙ্গা বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম হঠাৎ ৭০ ভাগ হ্রাস পায়। আগে যেখানে প্রতিদিন ৩/৪ ”শ পন্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করতো সেখানে ডিজিটাল পদ্ধতি চালু হওয়ায় দিন ৫০/ ৬০ টির বেশী গাড়ী ঢুকছে না বন্দরে। এর প্রতিবাদে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়ন চার দিনের ধর্মঘটের ডাক দেয়। ধর্মঘটের প্রভাবে ভোমরা বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা এলাকায় প্রায় আড়াই হাজার আমদানী পন্য বাহী ট্রাক আটকা পড়ে আছে বলে জানান সাধারন ব্যবসায়ীরা।

ভোমরা সিএন্ডএফ এ্যাসাসিয়শেনর সভাপতি আরাফাত হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার ইউনিয়নের ধর্মঘটের কারনে অচল হয়ে পড়েছে ভোমরা বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম।

রাজস্ব কর্মকর্তা বিকাশ চন্দ্র দেবনাথ জানান, ধর্মঘটের কারনে সরকার প্রতিদিন গড়ে ৩ থেকে ৪ কোটি টাকার রাজস্ব হারাচ্ছে।
ভোমরা শুল্কষ্টেশনের সহকারী পরিচালক নিয়ামুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি আজকের মধ্যে নিষ্পত্তি হতে পারে বলে আমরা জানতে পেরেছি। আর নিষ্পত্তি হলে আমদানী-রপ্তানী কার্যক্রম স্বাভাবিক হবে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর