শেরপুরের বাজারে মধুমাসের রসালো ফল দাম চড়া!

তারিকুল ইসলাম, জেলা প্রতিনিধি: আবহমান বাংলার ছয় ঋতুর মধ্যে মধুমাস জ্যৈষ্ঠের শুরুতেই শেরপুর জেলা সদর সহ পাঁচ উপজেলার হাট বাজারে ভরে গেছে মধু মাসের রসালো বিভিন্ন প্রজাতির ফল। আম, কাঁঠাল, লিচু, জামরুল, তরমুজ, কলা সহ নানা রকম ফল। এসব মধু মাসের ফলের পসরা সাজিয়ে বসেছে ফল বিক্রেতা দোকানীরা। তবে চাহিদা তুলনায় মৌসুমী ফল সরবরাহ কম হওয়ায় দামবেশ চড়া এবং ক্রেতাদের ক্রয় করা নাগালের বাইরে।

শেরপুর জেলা শহরে সরেজমিনে গিয়ে দেখা যায়, জ্যৈষ্ঠের শুরুতে দেশীয় মৌসুমী ফলের আগমনে ফলের ব্যবসাকে কেন্দ্র করে ব্যস্ততা বেড়েছে আড়তও বাজার গুলোতে। আম, কাঁঠাল, লিচু, জামরুল, তরমুজ কলাসহ মৌসুমী ফলের বিপুল সমারোহ দেখা দিয়েছে বাজারে।

শেরপুর ছাড়াও আশপাশের অঞ্চল থেকে আসছে মধু মাসের এসব রসালো ফল। আবার আড়ত থেকে খুচরা বিক্রেতারা ফল কিনে নিয়ে বিভিন্ন হাট বাজারে ছুটছে। এদিকে ফলের দাম বেশী হওয়ায় ক্রেতাদের নাগালের বাইরে হওয়ায় সাধারণ ক্রেতাদের ফলের দোকানে উপস্থিতি ও কেনা কাটায় অনেকটাই কম। মুন্সী বাজার এলাকার ফল বিক্রেতা মোঃ জাহাঙ্গীর আলম জানান, রমজান মাসে ফলের চাহিদা থাকে বেশী এবং চাহিদার তুলনায় বাজারে সরবরাহ কম হওয়ায় দাম চড়া। মৌসুমী ফলের মধ্যে আমের কেজি ১২০ থেকে ১৫০ টাকা, আর একশ লিচুর দাম ১৫০ থেকে ২৬০ টাকা, তরমুজ কেজি ১০০ টাকা, কাঁঠাল মাঝারো ১৫০ থেকে ২০০ টাকা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর