মুস্তাফিজকে কঠিন হুঁশিয়ারি

বিশ্বকাপে বাংলাদেশের পেস অ্যাটাকে মাশরাফির পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানকেও। ভারতের সাবেক ক্রিকেটার অনিল কুম্বলেও সেটি মনে করেন। তিনি বলেন পুরনো মুস্তাফিজ ফিরলে বিশ্বকাপে যেকোন দলের জন্য হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে বাংলাদেশ।

টি-টোয়েন্টি, ওয়ানডের পাশাপাশি টেস্ট অভিষেকও রাঙিয়েছিলেন মুস্তাফিজ। কয়েকবছর বেশ দাপিয়েও বেড়িয়েছিলেন মুস্তাফিজ। তবে হঠাৎ ইনজুরিতে পড়ার পর ফিরে এসে নিজেকে খুঁজতে থাকেন এই বাঁহাতি পেসার। চোট থেকে ফিরে এসে তো নিজেকে হারিয়েই ফেলেছিলেন তিনি।

তবে ধীরে ধীরে নিজের ছন্দ খুঁজে পাচ্ছেন তিনি। এশিয়া কাপে তো আফগানিস্তানের বিপক্ষে বল হাতে বাংলাদেশকে জিতিয়েছিলেন মুস্তাফিজ। আসন্ন বিশ্বকাপে বড় ভূমিকা পালন করতে হবে। আর সেটিই মনে করিয়ে দিলেন ভারতের সাবেক ক্রিকেটার কুম্বলে। এক সাক্ষাতকারে এসব জানান তিনি।

মুস্তাফিজ
“মুস্তাফিজের প্রতিভা নিয়ে কোন সন্দেহ নেই আমার। ও যখন দলে এসেছিল ১৪০ কিমি গতিতে বল করতে পারত। তার স্লোয়ার, কাটার অনেক ব্যাটসম্যানই ধরতে পারত না সেটি। কিন্তু চোটের কারণে গতি কমে গিয়েছে হয়ত। তবে এটি নির্ভর করছে টুর্নামেন্টের শুরুতে ও কি করে। যদিও চোট সংক্রান্ত কিছু সমস্যা রয়েছে তার। তবে স্কোয়াডে একজন বাঁহাতি পেসার থাকা সব দলের জন্যই সুবিধা।”

“মুস্তাফিজের যে কোয়ালিটিসম্পূর্ণ বোলার, যদি সে তার পুরনো রূপে ফিরতে পারে তাহলে বিশ্বকাপে যেকোন দলের জন্য বাংলাদেশ হুমকির কারণ হয়ে দাঁড়াতে পারে।”

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর