শিক্ষিকাকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন

রোকনুজ্জামান, কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় শিক্ষিকাকে ধর্ষণের দায়ে প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (২১ মে) সকালে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত শিক্ষক শরিফুল ইসলাম মেহেরপুরের মুজিবনগর উপজেলার ভবরপাড়া গ্রামের মৃত রহমান মোল্লার ছেলে। তিনি মুজিবনগর আম্রকানন নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ভুক্তভোগী ওই বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষিকা ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার শিক্ষিকা ২০১৬ সালের ১৩ মে মাধ্যমিক স্কুল শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশ নিতে প্রধান শিক্ষক শরিফুল ইসলামের সাথে কুষ্টিয়া আসেন। শহরের বড়বাজার এলাকায় আল আমিন আবাসিক হোটেলে মামা-ভাগনি পরিচয়ে আলাদা কক্ষ ভাড়া নেন। ওই দিন ভোরে শরিফুল ইসলাম তাকে ধর্ষণ করে। বিষয়টি কাউকে না জানাতে হত্যার হুমকিও দেয় সে। কিন্তু ওই শিক্ষিকা গুরুতর অসুস্থ হয়ে পড়লে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে তাকে রেখে শরিফুল পালিয়ে যায়।

পরে ওই শিক্ষিকা বাদী হয়ে প্রধান শিক্ষক শরিফুল ইসলামকে একমাত্র আসামি করে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন। পুলিশ ২০১৬ সালের ১ অক্টোবর আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ১৬ ধারা মোতাবেক আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করা হয়

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর